আ’লীগের দু’পক্ষের বিক্ষোভ সমাবেশ, এলাকায় উত্তেজনা

   
প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, ১৪ আগস্ট ২০২০

ছবি: প্রতিনিধি

আব্দুল ওয়াদুদ, বগুড়া থেকে: বগুড়ার ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপনের উপর হামলার ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ ওই অভিযোগের ভিত্তিতে উপজেলা যুবলীগের সদস্য রাজিবুজ্জামানকে আটক করেছে। এ ঘটনায় বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল থেকে ধুনট শহরে উত্তেজনা দেখা দেয়। এ কারণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এরমধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে দু’পক্ষের নেতাকর্মীরা পৃথক পৃথক ভাবে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দুপুরের দিকে উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ে জব্দকৃত বালুর নিলাম ডাকের আয়োজন করা হয়। নিলামে অংশ নেওয়ার আগে সমঝোতার জন্য আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ের অদূরে সমোঝতার আলোচনা করতে থাকেন। ওই আলোচনা চলাকালে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপনকে অতর্কিত ভাবে মারধর করেন উপজেলা যুবলীগের সদস্য খায়রুল ইসলাম জুয়েল।

এ ঘটনায় বুধবার সন্ধ্যায় যুবলীগ নেতা খায়রুল ইসলাম জুয়েল, রাজিবুজ্জামান, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম রনি ও পৌর ছাত্রলীগের সাবেক আহবায়ক সুজন সাহার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেন ছাত্রলীগ নেতা স্বপন। পরে রাতে পুলিশ নিজবাড়ী থেকে যুবলীগ নেতা রাজিবুজ্জামানকে আটক করেছে।

এদিকে বৃহস্পতিবার সকালে ছাত্রলীগ নেতা আবু সালেহ স্বপনকে মারধরের ঘটনায় ধুনট উপজেলা ছাত্রলীগ বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করে। অন্যদিকে যুবলীগ নেতাদের লাঞ্চিত করা ও রাজিবকে আটকের ঘটনায় এবং অন্যান্য নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়েরের প্রতিবাদে যুবলীগের একাংশের নেতাকর্মীরা প্রতিবাদ কর্মসূচী আহবান করেন। এতে শহরে উত্তেজনা দেখা দিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

দুপুর ১২টায় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল শেষে ধুনট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাঈমুর রজ্জাক তিতাস। উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন ধুনট উপজেলা যুবলীগের সভাপতি ভিপি শেখ মতিউর রহমান, ধুনট উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক তানভীর আহমেদ, সাংগঠনিক সম্পাদক তানভীর রানা সবুজ, ছাত্রলীগ নেতা হাসান মাহামুদ রাব্বি, আরিফ ও সোহেল রানা প্রমুখ।

অন্যদিকে দুপুর ১টায় উপজেলা পরিষদ গেটে যুবলীগ নেতাদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বনি আমিন মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন উপজেলা যুবলীগের সহসভাপতি আলিম আল রাজী বুলেট, যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, ছাত্রলীগ নেতা আবু সালেহ স্বপনের লিখিত অভিযোগটি তদন্ত করে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদের জন্য যুবলীগ নেতা রাজিবুজ্জামানকে আটক করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দু’পক্ষের কর্মসূচী ঘিরে উত্তেজনা থাকলেও পুলিশের তৎপরতায় শান্তিপূর্ণ কর্মসূচী পালিত হয়েছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: