প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

‘আলেমদের উদ্দেশে, বিতর্কে না জড়িয়ে গণতন্ত্রের আন্দোলনে আসেন’

   
প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, ৪ ডিসেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

অযথা বিতর্কে না জড়িয়ে আলেমদের গণতন্ত্রের আন্দোলনে আসার আহবান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। দেশে গণতন্ত্র নেই, দ্রব্যমূল্য কমছে না, গণতন্ত্র প্রতিষ্ঠা হচ্ছে না; সরকারের কিছু টাকা পেয়ে সরকারের কথায় নাচবেন না। তাদের কথায় না চলে আপনাদেরই ক্ষতি হবে। শুক্রবার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাস্থ্য খাতে নৈরাজ্য-দুর্নীতি বন্ধ ও ওষুধের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ওষুধ থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রেই আজ থেকে ১৫ দিনের মধ্যে সরকার যদি নিয়ম-নীতি মানে তাহলে ওষুধের দাম কমপক্ষে অর্ধেক হবে। দ্রব্যমূল্য চক্রাকারে বৃদ্ধি পাচ্ছে, ওষুধের মূল্যবৃদ্ধি কমানো হয়নি। এসবের সুবিধা পাচ্ছে মধ্যস্বত্বভোগীরা।

করোনার ভ্যাকসিন প্রসঙ্গে ডা. জাফরুল্লাহ বলেন, সরকার আজ ব্যবসায়ীদের সরকার। ভ্যাকসিন যথার্থ প্রমাণিত না হওয়া পর্যন্ত তাড়াহুড়োর কোনো কারণ নেই।

অনুমতি ছাড়া সভা-সমাবেশে নিষেধাজ্ঞা প্রসঙ্গে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, পুলিশকে দিয়ে যে হঠাৎ নোটিশ, পুলিশ সরকারের খাদেম না, জনগণের খাদেম। পুলিশেরও অভাব-অভিযোগ আছে। আজকে পুলিশ অফিসারদের বাড়ি-ঘর নেই। তাদের বাইরে গিয়ে বেতনের বেশি ভাড়া দিয়ে থাকতে হয়। এই অবস্থায় থাকলে ঘুষ খাবে না তো কী করবে?

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারসহ লেবার পার্টির অন্যান্যরা বক্তব্য দেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: