প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

চট্টলার মাহফিলে আল্লামা শফী

আলেমদের টার্গেট করে গুম করা হচ্ছে

   
প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, ৩০ নভেম্বর ২০১৯

কিছুদিন ধরে টার্গেট করে মেধাবী আলেমদের গুম করা হচ্ছে বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির, দারুল উলুম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী। তিনি বলেন, বিভিন্ন অজুহাতে আটক দেখিয়ে নির্যাতন চালানো হচ্ছে। এমন কর্মকাণ্ড সহ্য করা হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

শুক্রবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় উত্তর চট্টলার ঐতিহ্যবাহী দীনি ও সেবামূলক সংগঠন আল আমিন সংস্থার তিন দিনব্যাপি তাফসিরুল কোরআন মাহফিলের সমাপনী দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাহফিলে শফী অবিলম্বে গুম হওয়া আলেম ও নিরাপরাধ জনগণকে ফিরিয়ে দেয়া হোক এবং আটককৃত সব আলেমকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানান। এ সময় মুহাম্মদ আহসান উল্লাহ ও মাওলানা ইবরাহিম খলিল সিকদারের যৌথ সঞ্চালনায় মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা শেখ আহমদ, মাওলানা ইদরীস ও মাওলানা আনাস মাদানীর ধারাবাহিক সভাপতিত্বে এ তাফসির মাহফিলের সমাপনী দিবস অনুষ্ঠিত হয়। তিন দিনব্যাপী মাহফিলের সমাপনী দিবসে আরও আলোচনা করেন মাওলানা মামুনুল হক, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মুফতি মুস্তাকুন্নবী, মুফতি মেরাজুল হক মাজহারী, মুফতি হুমায়ুন কবীর, মাওলানা আবদুস ছমী, মাওলানা ইসমাইল খান ও মুফতি রাশেদ প্রমুখ।

এসএআর/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: