আল্লাহু আকবর বলে শপথ নিলেন ভারতের মুসলিম নেতা (ভিডিও)

   
প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, ২১ জুন ২০১৯

ছবি: ইন্টারনেট থেকে

নির্বাচের পর ১৭ মে থেকে শুরু হয়েছে ভারতের লোকসভা অধিবেশন। আর এ শপথগ্রহণকে ঘিরে নানান বিস্ময় দেখেছে ভারতবাসী। শপথ গ্রহণের সময় এক একজন এমপি শপথগ্রহণ মঞ্চের দিকে যেতে যেতে তুলতে থাকেন তাদের পছন্দের স্লোগান।

এ সময় ভারতীয় জনতা পার্টির বেশির ভাগ এমপিদের মুখে ওঠে ‘জয় শ্রী রাম’ ধ্বনি। অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের কাকলি ঘোষ দস্তিদার তোলেন ‘জয় মা কালী’ স্লোগান।

কিন্তু অন্যান্য সবার থেকে ভিন্ন স্লোগান দিয়ে সবার নজর কাড়েন হায়দ্রাবাদের এমপি, অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিন দলের নেতা, আসাদউদ্দিন ওয়েসি’র শপথগ্রহণের সময় তোলা স্লোগান বর্তমানে সোশাল মিডিয়ায় আলোড়ন সৃষ্টি করছে।

উর্দুতে নিজের শপথবাক্য উচ্চারণের পর ওয়েসি আওয়াজ তোলেন, ‘জয় ভীম, জয় মিম, তাকবির আল্লাহু আকবর, জয় হিন্দ’। এক বাক্যে একসাথে দলিত আন্দোলনের স্লোগান ‘জয় ভীম’ থেকে ‘আল্লাহু আকবর’ হয়ে ভারতের জাতীয়তাবাদীদের প্রিয় ধ্বনি ‘জয় হিন্দ’ একসাথে উচ্চারণ করেন তিনি।

তার এই ব্যতিক্রমী স্লোগানের ভিডিওটি টুইটারে শেয়ার করে তার দলের অফিশিয়াল পেজ। সেখানে ভিডিওটি দেখা হয়েছে আড়াই লক্ষেরও বেশি বার। ফেসবুক, ইউটিউবের একাধিক পোস্ট মিলিয়ে এই ভিডিওটি দেখো হয়েছে প্রায় পাঁচ লক্ষ বার। শেয়ার করা হয়েছে অন্তত দশ হাজার বার।

যে ‘আল্লাহু আকবর’ ধ্বনিকে তথাকথিতভাবে মেলানো হয় ইসলামি সন্ত্রাসবাদীদের সাথে, সেই ধ্বনিকে ওয়েসি ভারতের প্রেক্ষাপটে পেশ করেছেন বিবিধ বিশ্বাসের মিলনের অর্থে।

সামাজিক গণমাধ্যমে তার এই স্লোগান সৃষ্টি করছে পক্ষ-বিপক্ষ নানা রকমের মতামত।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন…

এইচএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: