ইংল্যান্ডকে মামুলি টার্গেট ওয়েস্ট ইন্ডিজের

   
প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, ১৪ জুন ২০১৯

ওয়েস্ট ইন্ডিজের ভয়ঙ্কর ব্যাটিং লাইনআপ এবং উইকেট দেখে আজ (শুক্রবার) টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। বোলিং করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন দুই ইংলিশ পেসার ক্রিস ওকস ও জোফরা আর্চার। দলীয় ৪রানের সময় তৃতীয় ওভারের শেষ বলে দারুণ এক ইয়র্কার ডেলিভারিতে ক্যারিবীয় ওপেনার এভিন লুইসের স্ট্যাম্প উড়িয়ে দেন ওকস।

শুরুতেই গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। সেই চাপ সামলে নিতে পারেনি দলটি। ইংলিশরা তাই স্বস্তিতে। ৪৪.৪ ওভারে ২১২ রানে অলআউট হয়ে যায় ক্যারবীয়রা। জয়ের জন্য ইংল্যান্ডকে করতে হবে ২১৩ রান।

তবে এই স্বস্তির মাঝে অস্বস্তি হয়ে এসেছে জেসন রয়ের ইনজুরির খবর। ইনিংসের অষ্টম ওভারে জোফরা আর্চারের ডেলিভারিতে ক্রিস গেইলের জোরালো শটে বল আটকাতে গিয়ে বাম পায়ে চোট পেয়েছেন জেসন রয়। চোটের তীব্রতা এতটাই বেশি যে সঙ্গে সঙ্গেই মাঠ ছেড়ে চলে যান এই ক্রিকেটার। তার বদলি হিসেবে জেমস ভিন্সকে ফিল্ডিং করতে নামায় ইংল্যান্ড।

ইংলিশ ম্যানেজম্যান্ট জানিয়েছে, জেসন রয়ের ইনজুরি গুরুতর। তাই ব্যাটিংয়ে তিনি নামতে পারবেন কি না, তা এখনও নিশ্চিত নয়।

বিশ্বকাপে ইংলিশদের হয়ে দুর্দান্ত ফর্মে আছেন রয়। তিন ম্যাচ খেলে ব্যাট হাতে করেছেন ২১৫ রান। যার মধ্যে বাংলাদেশের বিপক্ষে খেলেছেন ১৫৩ রানের ঝলমলে ইনিংস।

কেইআর/এসইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: