প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ইংল্যান্ডকে হারিয়ে আয়ারল্যান্ডের চমক

   
প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, ৫ আগস্ট ২০২০

ছবি: ইন্টারনেট

তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে শ্বাসরুদ্ধকর ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে চমক জাগিয়েছে আয়ারল্যান্ড। গতকাল মঙ্গলবার (৪ আগস্ট) রোজ বোল স্টেডিয়ামে বড় লক্ষ্য দিয়েও জয় হাতছাড়া করে ইংলিশরা। নির্ধারিত ৫০ ওভারের এক বল বাকি থাকতে জয় তুলে নেয় আইরিশরা।

সাউদাম্পটনে টসে জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় আয়ারল্যান্ড। দারুণ শুরু করা আইরিশরা মাত্র ১৪ রানে দুই ইংলিশ ওপেনারকে তুলে নেয়। এরপর অধিনায়ক ইয়ন মরগান ও টম বান্টন মিলে ইনিংস গড়তে সহায়তা করেন। ৮৪ বলে ১৫ চার ও চার ছক্কায় ১০৬ রানের ইনিংস খেলে আউট হন মরগান। বান্টনের ৫৮ ও উইলির ৫১ রানের উপর ভর করে আয়ারল্যান্ডকে ৩২৮ রানের বড় টার্গেট দেয় ইংলিশরা। জবাবে, ব্যাট করতে নেমে দলীয় ৫০ রানে নিজেদের প্রথম উইকেট হারায় আইরিশরা।

এরপর স্টার্লিং ও বালবার্নি মিলে তুলোধুনো করেন ইংলিশদের। দু’জনে গড়েন রেকর্ড ২১৪ রানের পার্টনারশিপ। ছয় ছক্কা আর নয় চারে ১৪২ রান করে আউট হন স্টার্লিং। এরপর বেশিক্ষণ টিকেননি বালবার্নি। ১২ চারে ১১২ বলে ১১৩ রান করে বিদায় নেন সফরকারী অধিনায়ক। এই দুজন আউটের পর কেভিন ও’ব্রায়েন ও হ্যারি ট্যাক্টরের ব্যাটে জয় তুলে নেয় আইরিশরা। ২৬ বলে ২৯ রানে অপরাজিত থাকেন ট্যাক্টর। প্রথম দুই ওয়ানডে জেতায় ২-১ সিরিজ জিতে নেয় ইংল্যান্ড। আয়ারল্যান্ডের রেকর্ড গড়া জয়ে সবচেয়ে বড় অবদান রাখা আইরিশ ওপেনার পল স্টার্লিং পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কার। আর ম্যান অব দ্য সিরিজের পুরস্কার জিতেছেন ইংল্যান্ডের ডেভিড উইলি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: