প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ইংল্যান্ড পাকিস্তান টেস্ট যেন গোলকধাঁধা

   
প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, ৮ আগস্ট ২০২০

জমে উঠেছে ম্যানচেস্টার টেস্ট। প্রথম ইনিংসেই ১০৭ রানের লিড নিয়ে তৃতীয় দিনে ব্যাট করেছে পাকিস্তান। রানের খাতা খোলার আগেই বিদায় প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান শান মাসুদের, হাফসেঞ্চুরি করা বাবর আজম আউট মাত্র ৫ রান করে। একইভাবে প্রথম ইনিংসের তৃতীয় সর্বোচ্চ সংগ্রাহক শাদাব খান এবার ১৫ রানের বেশি করতে পারলেন না। আর সঙ্গে ছিলো প্রথম ইনিংসে ব্যর্থ হওয়া ব্যাটসম্যানদের ব্যর্থতার ধারাবাহিকতা।

এর আগে স্পিনার ইয়াসির শাহ’র চার উইকেটে ইংল্যান্ডের প্রথম ইনিংস গুটিয়ে যায় ২১৯ রানে। দুই পাকিস্তানি লেগ-স্পিনার শাহ (৪/৬৬) ও শাদাব খান (২/১৩) নেন ছয় উইকেট। ইংল্যান্ডের একমাত্র হাফ সেঞ্চুরিয়ান পোপ ৬২ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান উইকেটকিপার-ব্যাটসম্যান বাটলারের। ২৫ বলে ২৯ রানে অপরাজিত থাকেন ব্রড। প্রথম ইনিংসে পাকিস্তান লিড পায় ১০৭ রানের।

বেন স্টোকসের কল্যাণে সাত রানে ‘জীবন’ পাওয়া অপর পাক ওপেনার আবিদ আলী ২০-এ থামেন। শান মাসুদের মতো বাবর আজমও দ্বিতীয় ইনিংসে মুকুলেই ঝরে গেলেন। প্রথম ইনিংসে ৬৯ রান করা বাবর এবার ক্ষান্ত দেন পাঁচ রানে। ইংলিশ পেসার ক্রিস ওকস নিজের প্রথম ওভারেই পেয়ে যান বড় সাফল্য। স্লিপে এবার আর ক্যাচ নিতে ভুল করেননি স্টোকস। পাকিস্তান তখন ৩/৪৮। প্রথম ইনিংসের পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে খুঁজে পাওয়া যায়নি।

৬৬ রানেই চার উইকেট হারিয়ে তার প্রমাণ দেয় সফরকারীরা। বাবরের পর অধিনায়ক আজহার আলীও বেশিক্ষণ টিকতে পারেননি। ১৮ রানে লেগ বিফোর হন তিনি। তার ঘাতকও ওকস। চা-বিরতির পর এ নিয়ে তিন উইকেট হারায় পাকিস্তান। তৃতীয়দিন শেষে দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের সংগ্রহ আট উইকেটে ১৩৭ রান। সফরকারীদের লিড ২৪৪। হাতে রয়েছে তাদের দ্বিতীয় ইনিংসের দুই উইকেট। ইয়াসির শাহ ১২ রানে অপরাজিত। ব্রড, ওকস ও স্টোকস দুটি করে উইকেট নিয়েছেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: