প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ইউনাইটেড হাসপাতালে আগুন লাগার কারণ জানাল ফায়ার সর্ভিস, ৫ করোনা রোগীর মৃত্যু

   
প্রকাশিত: ১১:৫০ অপরাহ্ণ, ২৭ মে ২০২০

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ৪৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনেন। সেখান থেকে পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ। তাঁরা সবাই করোনা সন্দেহভাজন রোগী হিসাবে হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। বুধবার (২৭ মে) রাত পৌনে ১০টার পরে হাসপাতালটিতে অগ্নিকাণ্ডের সূচনা হয় বলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে জানানো হয়েছে।

রাত সাড়ে ১০টার দিকে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কামরুল আহসান বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট গিয়ে কাজ শুরু করে। সোয়া ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর রাত পৌনে ১১টার দিকে নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রাজু আহমেদ বলেন, সেখান থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে ইউনাইটেড হাসপাতালের কমিউনিকেশনস অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের প্রধান শাগুফা আনোয়ার রাত সাড়ে ১০টার দিকে বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। করোনা সন্দেহভাজন রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালের বহিরাঙ্গণে আইসোলেশন ইউনিট তৈরি করা হয়েছিল। সেখানেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: