প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নাইমুর রহমান

নাটোর প্রতিনিধি

ইঞ্জিনিয়ারিং কোরের সদস্যদের প্রতি সেনাপ্রধানের আহ্বান

   
প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, ২৮ অক্টোবর ২০১৯

আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের দ্বারা দক্ষতা অর্জনের মাধ্যমে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তত থাকতে ইঞ্জিনিয়ারিং কোরের সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি বলেছেন, স্বাধীনতা ও সার্বোভৌমত্ব রক্ষার পাশাপাশি দেশের অবকাঠামো উন্নয়নে কোর অব ইঞ্জিনিয়ার্সের সৈনিকবৃন্দ ভূমিকা রেখা চলেছে যা ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারী ইঞ্জিনিয়ারিংয়ে ৭ম কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ। অনুষ্ঠানে সেনাপ্রধানকে কোর অব ইঞ্জিনিয়ার্সের ‘কর্নেল কমান্ড্যান্ট’ খেতাবে ভূষিত করা হয়।

সকাল সাড়ে ১০টায় সেনাপ্রধান কাদিরাবাদ সেনানিবাসের প্যারেড গ্রাউন্ডে পৌছালে কোর অব ইঞ্জিনিয়ার্সের একটি চৌকস দল সেনা প্রধানকে গার্ড অব অনার প্রদান করেন। পরে কোর অব ইঞ্জিনিয়ার্সের জ্যেষ্ঠ অধিনায়ক এবং জ্যেষ্ঠ সুবেদার মেজর সেনা প্রধানকে কোর অব ইঞ্জিনিয়ার্সের ‘কর্নেল কমান্ড্যান্ট’ এর র্যাংক ব্যাজ পরিয়ে দিলে তিনি সদস্যদের উদ্দেশ্যে দরবার গ্রহণ করেন। দরবার শেষে কর্ণেল কমান্ড্যান্ট কোয়ার্টার গার্ড পরিদর্শন করেন এবং মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পন করেন।

অনুষ্ঠানে উধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ, অসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ইঞ্জিনিয়ার কেরের সামরিক ও অসামরিক সদস্যগণ উপস্থিত ছিলেন।

বক্তৃতায় সেনাপ্রধান বলেন, ঢাকা মহানগরীর হাতিরঝিল এলাকায় সমন্বিত উন্নয়ন প্রকল্প, যানজন নিরসনে মহানগরীতে সড়ক অবকাঠামো নির্মাণসহ এয়ারপোর্ট রোডস্থ আন্ডারপাসসহ বিভিন্ন জাতীয় মহাসড়ক প্রকল্পের নির্মাণ ও সংস্কারকাজ সফলতার সাথে বাস্তবায়ন করছে সেনাবাহিনী।

অনুষ্ঠানে সেনাবাহিনীর বগুড়া এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাইফুল আলম, কাদিরাবাদ সেনানিবাসের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল আশরাফুল ইসলাম, অবসরপ্রাপ্ত সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল হারুন-অন-রশীদসহ উধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: