প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ইতালিকে পেছনে ফেলবে স্পেন! মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়াল

   
প্রকাশিত: ৯:৫৯ অপরাহ্ণ, ২৬ মার্চ ২০২০

করোনা ভাইরাসের কারণে স্পেনে মৃতের সংখ্যা বেড়েই চলেছে।দেশটিতে মৃত্যুর সংখ্যা চার হাজার ছাড়িয়ে গেছে। বিশ্বে ইতালির পর যা সর্বোচ্চ। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ৫৬ হাজার ১৮৮ জনে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৬৫৫ জনের মৃত্যু হয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার (২৬ মার্চ) পর্যন্ত স্পেনে করোনায় মৃত্যু হলো ৪ হাজার ৮৯ জনের।

গত ২৪ ঘণ্টায় স্পেনে ৬৫৫ জনের মৃত্যু হলেও আগের দিনের তুলনায় তা কম। কেননা বুধবার দেশটিতে রেকর্ড সর্বোচ্চ ৭৩৮ জন করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারান। চীনে উৎপত্তি হলেও ইউরোপ এখন করোনার ছোবলে বিপর্যস্ত। সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটছে ইতালি, স্পেন ও ফ্রান্সে।

চলতি মাসের ১৪ মার্চ থেকে লকডাউন করা হয়েছে দেশটি। জারি রয়েছে জরুরি অবস্থা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার বরাত দিয়ে আল জাজিরার বলছে, প্রতিদিন স্পেনে যে হারে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে তা নিয়ন্ত্রণ করা না গেলে আগামী এক সপ্তাহে ইতালিকে পেছনে ফেলবে স্পেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: