প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

‘ইনডেমনিটি’ নাটক অনতিবিলম্বে প্রত্যাহার করুন: রিজভী

   
প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২০

সম্প্রতি দেশের সরকারি-বেসরকারি একাধিক টিভি চ্যানেলে প্রচারিত মান্নান হীরার ‘ইনডেমনিটি’ নামক নাটকটিকে ‘চটি নাটক’ আখ্যা দিয়ে এর মাধ্যমে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে উদ্দেশ্যমূলকভাবে খাটো করার অপচেষ্টা ও অপপ্রচার চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সোমবার (২৮ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে প্রয়োজনীয় ভোগ্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনে তিনি এই অভিযোগ করেন।

নাটকটির নির্মাতা ও কলাকুশলীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে রিজভী বলেন, যে সমস্ত কুলাঙ্গার যারা মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে এবং গণতন্ত্র পুনরুদ্ধারের নেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে ‘চটি নাটক’ লিখছেন তাদের উদ্দেশ্যে বলছি, আজকে তো আপনারা টাকা পাচ্ছেন পয়সা পাচ্ছেন, মনে করছেন যে আপনাদের কিছু হবে না। আমি আপনাদেরকে বলে রাখি, এটা (‘ইনডেমনিটি’ নাটক) অনতিবিলম্বে প্রত্যাহার করুন। তা না হলে যেসব টেলিভিশনে এ চটি নাটক প্রচার হবে এবং অন্যান্য যে সমস্ত জায়গায় প্রচার হবে জাতীয়তাবাদী শক্তির জনগণ তাদেরকে ঘেরাও করবে।

আয়োজক সংগঠনের সদস্য ও ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ সহ-বিএনপি এবং এর সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: