ইন্দোনেশিয়ায় ১০০ ফুট সুড়ঙ্গ খুঁড়ে জেল থেকে পালাল মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি!

   
প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০২০

ইন্দোনেশিয়ায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত চায়নার কুখ্যাত এক মাদক পাচারকারী দ্বিতীয়বারের মতো জেল থেকে পালিয়েছেন। এবার ১০০ ফুট দীর্ঘ সুড়ঙ্গ খুঁড়ে পালিয়েছেন তিনি। গত শুক্রবার (১৯ সেপ্টেম্বর) রাজধানী জাকার্তার নিকটবর্তী তাংগেরাং কারাগারে এ ঘটনা ঘটেছে। কাই জি ফান নামের ওই চীনা মাদক পাচারকারীর এমন কাণ্ড ঘটিয়েছে।

পুলিশ জানিয়েছে, ২০১৭ সালে ১১০ কেজি মেথামফেটামিন ড্রাগ পাচার করতে গিয়ে ধরা পড়েন কাই জি ফান। বিচারে তার মৃত্যুদণ্ড দেয় আদালত। তার পর থেকেই তাকে রাখা হয়েছিল জাকার্তার ওই জেলে। সেখান থেকেই ১০০ ফুট সুড়ঙ্গ খুঁড়ে পালিয়ে গেলেন কাই। সুড়ঙ্গটি একটি জলাবদ্ধ নালায় গিয়ে শেষ হয়েছে। তাংগেরাংয়ের পুলিশ প্রধান জানিয়েছেন, এনিয়ে দ্বিতীয়বার জেল পালালেন কাই জি। এবার জেলের অন্যান্য সঙ্গীদেরও সঙ্গে নেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু সঙ্গ দিতে অস্বীকার করেন তারা। জেল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা একটি শাবল, ছেনি, স্ক্রু ড্রাইভার উদ্ধার করেছেন। ধারণা করা হচ্ছে ওইসব যন্ত্র কাজে লাগিয়েই সুড়ঙ্গ খুঁড়েছিলেন কাই জি। ২০১৭ সালে পুলিশ হেফাজতে থাকাকালে বাথরুমের মেঝে খুঁড়ে পালিয়েছিলেন কাই। তবে পালানোর তিন দিনের মধ্যেই পূর্ব জাভায় ধরা পড়ে যান তিনি। সে সময় রড দিয়ে বাথরুমের দেয়ালে গর্ত তৈরি করেছিলেন কাই।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: