এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবিতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

   
প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, ৮ মার্চ ২০২০

নানা আয়োজনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। ‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে রোববার (৮মার্চ) ক্যাম্পাসে পৃকভাবে শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করে শেখ হাসিনা হল ও খালেদা জিয়া হল।

দিবসটি উপলক্ষে সকাল ১১টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে শেখ হাসিনা হল। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়।

এসময় শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শেলীনা নাসরীনসহ হলের আবাসিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এরপর ক্যাম্পাসের আম্রকাননে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় উপ-উপাচার্য বলেন, ‘বর্তমানে সারা বিশ্বেই নারীরা অনেক এগিয়ে। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। সর্ব ক্ষেত্রেই নারীরা আজ অবদান রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারী হয়েও বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’

এদিকে এর আগে সকাল সাড়ে ১০টার দিকে খালেদা জিয়া হলের উদ্যোগে হলের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এর পাদদেশে গিয়ে শেষ হয়।

এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রেবা মন্ডল। এসময় নারী উন্নয়নে বঙ্গবন্ধুর অবদান ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন অবদান তুলে ধরেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: