এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবিতে তিন দিনব্যাপী একুশে বইমেলার উদ্বোধন

   
প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০২০

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- ২০২০ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন দিনব্যাপী একুশে বইমেলা ও বিজ্ঞান উদ্ভাবনী মেলা শুরু হয়েছে।বিশ্ববিদ্যালয় অনুষদ ভবনের পাশে আম্রকাননে আগামী রবিবার পর্যন্ত চলবে এ মেলা। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে মেলার অনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে উপাচার্যসহ উপস্থিত অন্যান্য অতিথিরা বইমেলা ও বিজ্ঞান উদ্ভাবনী মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এরছর মেলায় বিভিন্ন অনুষদ, বিভাগ, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে মোট ৪৭টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

মেলার অনুষ্ঠানিক উদ্বোধন শেষে সকাল ১১টার দিকে বাংলামঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। সভায় স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী জানান, বই মানুষের পরম বন্ধু। আমরা শুধু বই মেলার আয়োজন করতে পারতাম, কিন্তু এর পাশাপাশি প্রযুক্তি মেলাও যোগ করেছি এজন্য যে, প্রযুক্তির এ উৎকর্ষতার যুগে বই হাতে না থাকলেও আমরা প্রযুক্তির মাধ্যমে বইয়ের সন্ধান খুঁজে পাবো।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: