এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবিতে বঙ্গবন্ধুকে নিয়ে পত্র লিখন প্রতিযোগিতা

   
প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উদ্দেশ্য করে পত্র লিখন, পঠন ও প্রেরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী- ২০২০ উপলক্ষে সোমবার (২৭ জানুয়ারি) ক্যাম্পাসে এ ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করে বিশ^বিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘লন্ঠন’।

এ উপলক্ষে সকাল ১১টায় ক্যাম্পাসের ডায়না চত্ত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লণ্ঠনের সভাপতি আব্দুর রউফের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শফিকুল ইসলাম প্রমুখ।

সভা শেষে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুকে উদ্দেশ্য করে পত্র লিখন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে তিন বিজয়ীর মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

এরপর বঙ্গবন্ধুকে নিয়ে লেখা পত্র পাঠ ও এরপর চিঠিগুলো বেলুনের সাহায্যে উড়িয়ে দেয়া হয়। লন্ঠনের সাধারণ সম্পাদক আলমগীর হোসাইন এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

উল্লেখ্য, ‘মেধা ও মননে প্রগতিশীল বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে ২০১৩ সাল থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কাজ করে যাচ্ছে ক্যারিয়ার ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘লন্ঠন’।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: