এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবিতে শিক্ষার্থীদের গুণগতমান নিশ্চিতে কর্মশালা

   
প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, ১১ মার্চ ২০২০

শিক্ষার্থীদের গুণগতমান নিশ্চিতকরণের লক্ষে ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিশ^বিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে বুধবার (১১ মার্চ) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় শিক্ষার্থীদের সৃজনশীলতা, সমালোচনামূলক চিন্তাভাবনা ও পারস্পারিক সহযোগিতাসহ নিজেদেরকে একেকজন উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়। এসময় অনুষদভিত্তিক বিভিন্ন বিভাগের কয়েক শতাধিক শিক্ষার্থী কর্মশালায় অংশগ্রহন করেন।

বিশ্ববিদ্যালয় আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. এ কে এম আব্দুস সুবাহানের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি ও রিসোর্চ পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, ‘চতুর্থ শিল্পবিপ্লবের এই যুগে যেকোন চ্যালেঞ্জ মোকাবেলার জন্য নিজেদের গুণগতমান অবশ্যই নিশ্চিত করতে হবে। চাকরী পাওয়ার জন্যই শুধু পড়াশোনা না করে; নিজের গুণগতমান নিশ্চিতে করতে হবে। তাহলেই সফল হওয়া যাবে।’

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: