এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবির নতুন উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সালাম

   
প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. শেখ আব্দুস সালাম।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।

বিষয়টি নিশ্চিত করে ইবির রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ বলেন, ‘স্যার (অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম) আমাকে ফোন দিয়ে নিশ্চিত করেছেন যে, তিনি সরকারী আদেশ পেয়েছেন।’

জানা যায়, রাষ্ট্রপতি ও আচার্য মো. আবদুল হামিদ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৩তম উপাচার্য হিসেবে ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. শেখ আব্দুস সালামকে নিয়োগ দিয়েছেন। তিনি আগামী চার বছর এ পদে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, গত ২০ ও ২১ আগস্ট ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড রাশিদ আসকারী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড সেলিম তোহার ৪ বছরের মেয়াদ শেষ হয়। মেয়াদ শেষ হওয়ার এক মাস পর উপাচার্য নিয়োগ হলেও এখনো কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেয়া হয়নি।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: