ইবি শিক্ষকদের মানববন্ধন

   
প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, ৪ সেপ্টেম্বর ২০১৯

এ আর রাশেদ, ইবি প্রতিনিধি: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রনীত বিশ্ববিদ্যালয়সমুহে শিক্ষক নিয়োগ ও পদোন্নতির ক্ষেত্রে অভিন্ন নীতিমালা বাতিল চেয়ে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকরা। বুধবার (৪ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকের পাশে অবস্থিত ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে কখনো অভিন্ন নীতিমালার আওতায় আনা যেতে পারেনা। এটি বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন ধারনার পরিপন্থী। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার মান চরমভাবে বিঘ্ন হবে। এসময় তারা অনতিবিলম্বে এ নীতিমালা বাতিলের দাবি জানান।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পর্যায়ের বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আগামীকালও (বৃহস্পতিবার) মানববন্ধন করার ঘোষণা দেন শিক্ষকরা।

উল্লেখ্য, এর আগে গত ২৮ আগস্ট ইউজিসির অভিন্ন নীতিমালাকে বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্বশাসনের সাথে অসঙ্গতিপূর্ণ বলে দাবি করে তা প্রত্যাখ্যান করে ইসলামী বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি।

এএস/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: