এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবি শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

   
প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, ৪ মার্চ ২০২০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুমতি ছাড়াই নিয়ম বর্হিভূতভাবে ক্লাস নেওয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডলের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৪ মার্চ) সন্ধ্যায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চত করেন। তিনি জানান, অনুমোদন ছাড়াই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে অধ্যাপক শাহজাহান মন্ডল ক্লাস নিচ্ছেন, মর্মে অভিযোগ উত্থাপিত হওয়ায় বিষয়টি খতিয়ে দেখতে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি যথাশিগিরই প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তিন সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটিতে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিম বানুকে আহবায়ক, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী ও বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেনকে সদস্যরা করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি জাবির আইন ও বিচার বিভাগে নিয়ম বর্হিভূতভাবে খন্ডকালীন শিক্ষক হিসেবে ক্লাস নেওয়ার অভিযোগ ওঠে ইবির আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডলের বিরুদ্ধে। এরপর গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করে ইবি প্রশাসন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: