এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ

   
প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, ১৫ ডিসেম্বর ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন- ২০২০ সম্পন্ন হয়েছে। এতে সভাপতি হিসেবে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান নির্বাচিত হয়েছেন। রোববার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে চলে ভোট গণনা। এরপর রাত ৯টার দিকে নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ।

এবারের নির্বাচনে শিক্ষকদের মধ্যে আওয়ামী লীগের দুটি প্যানেল এবং বিএনপি-জামাত থেকে একটি একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। এছাড়া স্বতন্ত্রভাবে সভাপতি-সম্পাদক পদে দুই শিক্ষক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্য আওয়ামীপন্থি দুটি প্যালেন থেকে সভাপতি পদে ১২৩ ভোট পেয়ে নির্বাচিত হন অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং বিএনপি-জামাতপন্থি প্যানেল থেকে ১৪৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান।

মোট ১৫টি পদের বিপরীতে এবারের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে আওয়ামী ও বিএনপি-জামাতপন্থি প্যানেলের মধ্যে ১০টি পদে আওয়ামীপন্থি শিক্ষকরা এবং বাকি ৫টি পদে বিএনপি-জামাতপন্থি শিক্ষকরা জয়ী হয়েছেন। নির্বাচনে বিজয়ীদের মধ্যে সহ-সভাপতি পদে ১৪৫ ভোট পেয়ে অধ্যাপক ড. মেহের আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ১২৭ ভোটে অধ্যাপক ড. মিজানুর রহমান এবং কোষাধ্যক্ষ পদে ১২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. শেলীনা নাসরীন। এছাড়া সদস্য পদে নির্বাচিত হয়েছেন- অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন, অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, অধ্যাপক ড. এ টি এম মিজানুর রহমান, অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাসুদ, অধ্যাপক ড. মোস্তাফা কামাল, অধ্যাপক ড. আতিকুর রহমান, অধ্যাপক ড. রাশিদুজ্জামান, অধ্যাপক ড. সাইদুর রহমান, অধ্যাপক ড. নুরুন নাহার এবং সহকারী অধ্যাপক ড. আনিছুর রহমান। নির্বাচনের ফলাফল সম্পর্কে প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ বলেন, ‘খুবই শান্তিপূর্ণ পরিবেশে এবারের নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে মোট ৩৯৬ জন ভোটারের মধ্যে ভোট জমা পড়েছে ৩৪৬টি। এর মধ্যে দুইটি ভোট বাতিল হয়েছে।’

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: