এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবি শিক্ষার্থীর অকাল মৃত্যু, চিকিৎসায় অবহেলার অভিযোগ

   
প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, ১৭ এপ্রিল ২০২০

গুরুতর অসুস্থতা নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন। শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সেলিম হোসেন নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার এই অকাল মৃত্যুতে তার পরিবার ও সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

সহপাঠী সূত্রে জানা যায়, সেলিমের বাড়ি রাজশাহীর পুঠিয়া উপজেলার বারইপাড়া গ্রামে। দীর্ঘদিন ধরে তিনি Neuromalitis Optica (NMO) নামক একটি রোগে ভুগছিলেন। কিছুদিন আগে হঠাৎ প্যারালাইজড হয়ে পড়লে তাকে রামেকে ভর্তি করা হয়। পরে সেখানকার চিকিৎসকদের পরামর্শক্রমে উন্নত চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। এরপর চিকিৎসা নেওয়ার কিছুদিনের মধ্যে প্রায় সুস্থও হয়ে ওঠেন তিনি।

সর্বশেষ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বিকেলে হঠাৎ তার শারিরীক অবস্থা আবার অবনতি হওয়ায় তাকে জরুরীভিত্তিতে রামেকে ভর্তি করা হয়। এরপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে মারা যান তিনি। এ দিকে দেশে বর্তমান করোনাজনিত উদ্ভুত পরিস্থিতির কারণে সেলিমের চিকিৎসাসেবায় অবহেলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার পরিবার ও সহপাঠীরা। বিষয়টি নিয়ে তদন্তপূর্বক প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: