প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ইরাকের রাজধানী বাগদাদে আবার রকেট হামলা

   
প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, ১৫ জানুয়ারি ২০২০

ইরাকের রাজধানী বাগদাদের উত্তরে মার্কিন সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। তাজি নামে এ ঘাঁটিতে মার্কিন নেতৃত্বাধীন কথিত আন্তর্জাতিক বাহিনীর সদস্যরা রয়েছে যারা দায়েশের বিরুদ্ধে যুদ্ধ করার দাবি করে আসছে। গতকাল মঙ্গলবার (১৪ জানুয়ারি) ইরাকের সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছেন, তাজি ঘাঁটিতে কয়েকটি কাতিউশা রকেট আঘাত হানে তবে কোনো হতাহতের ঘটনা ঘটে নি। রকেটগুলো কিভাবে ঘাঁটিতে আঘাত হেনেছে সে ব্যাপারে সামরিক বাহিনীর বিবৃতিতে কিছু বলা হয় নি। কোনো গোষ্ঠী এ হামলার দায়িত্ব স্বীকার করে নি।

এর আগে গত রোববার ইরাকের সামরিক বাহিনী জানিয়েছিল, আল-বালাদ বিমানঘাঁটিতে আটটি কাতিউশা রকেট আঘাত হানে যাতে চার ব্যক্তি আহত হয়। বাগদাদ থেকে ৮০ কিলোমিটার উত্তরে আল-বালাদ ঘাঁটির অবস্থান এবং সেখানে মার্কিন সেনা মোতায়েন রয়েছে। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করার পর ইরান পাল্টা প্রতিশোধ হিসেবে ইরাকে অবস্থিত আমেরিকার সামরিক ঘাঁটিতে হামলা চালায়। এরপর ইরাকে মার্কিন সামরিক ঘাঁটিতে প্রায় প্রতিদিনই এ ধরনের ছোটখাটো হামলা হচ্ছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: