প্রচ্ছদ / অপরাধ, জাতীয় / বিস্তারিত

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালককে ‘শোকজ’

১১ জুন ২০১৯, ৮:১২:৪২

ছবি: ইন্টারনেট থেকে

ইসলামি ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালকে ক্ষমতার অপব্যবহারের অভিযোগে কারণ দর্শাতে বলেছে ধর্ম মন্ত্রণালয়। কেন তাকে বহিষ্কার করা হবে না এবং কেন নিয়োগ বাতিল করা হবে না তার জবাব সাত কার্যদিবসের মধ্যে দিতে বলা হয়েছে।

একই সাথে ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদারকে সাময়িক বরখাস্তের আদের বাতিল করা হয়।

এর আগে গত ৩০ মে সামীম আফজাল সাময়িকভাবে মহীউদ্দিন মজুমদারকে বরখাস্ত করেছিলেন।

গত রোববার ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বরাবর পাঠানো এক চিঠিতে ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (সংস্থা) মো. জিয়া উদ্দিন ভূঞা বলেন, ক্ষমতা বহির্ভূত, বেআইনি, অসৎ উদ্দেশ্যপ্রণোদিত, স্বেচ্ছাচারিতা ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে করা সাময়িক বরখাস্তের আদেশটি বাতিল করা হল।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের বিরুদ্ধে ইতোপূর্বে নিয়োগ, পদোন্নতি, ক্রয় কার্যক্রমসহ নানা কাজে দুর্নীতির অভিযোগ গণমাধ্যমে প্রকাশিত হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

এছাড়া তার বিরুদ্ধে কিছু ‘সুর্নিদিষ্ট’ অভিযোগের বিষয়ে তদন্ত করে দুদক গত ৭ মে ধর্ম মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার বলেন, মহাপরিচালক ‘নিজের দোষ ঢাকতেই’ তাকে সাময়িক বরখাস্ত করেছিলেন।

বিডি২৪লাইভ/এইচকে

এইচএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: