ইমরুল নুর

বিনোদন প্রতিবেদক

ঈদের আগেই খুশির সংবাদ দিব: তানভীর

   
প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, ৫ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

মডেলিং দিয়ে যাত্রা শুরু হলেও তানভীরের ব্যস্ততা এখন অভিনয়কে ঘিরে। পুরো নাম গোলাম কিবরিয়া তানভীর হলেও তিনি তানভীর নামেই পরিচিত শোবিজ অঙ্গনে। নাটক ও বিজ্ঞাপনের বেশ পরিচিত মুখ তিনি। আসছে ঈদকে ঘিরে এখন পুরোদস্তর ব্যস্ত এই অভিনেতা। সাম্প্রতিক কাজ, ব্যস্ততা ও ঈদ নিয়ে বিডি২৪লাইভের সাথে কথা বলেন তিনি। পাঠকদের জন্য আলাপচারিতার চম্বুক অংশ তুলে ধরা হলো-

বিডি২৪লাইভ: আর মাত্র কয়েকদিন বাদেই কোরবানির ঈদ। ঈদের আগে সবাই এখন পুরোদমে ব্যস্ত। আপনার ব্যস্ততা ও কাজ সম্পর্কে জানতে চাই…

তানভীর: টিভি পর্দার অভিনয় শিল্পীরা সাধারণত সারা বছরই শুটিং নিয়ে ব্যস্ত থাকে। ঈদ কিংবা বিশেষ দিবসগুলোতে সেই ব্যস্ততা তিনগুণ বেড়ে যায়। প্রচুর প্রেসার তো থাকেই। আমি আমার কথা যদি বলি তাহলে বলবো এখনও ঈদের কাজগুলোই নিয়েই পুরো ব্যস্ততা। এখন পর্যন্ত ৭টা নাটকে কাজ করেছি ঈদের জন্য। ঈদের আগে হাতে আরও কিছু কাজ রয়েছে। এর মধ্যে বিভিন্ন হাউজের ফটোশুটের কাজও রয়েছে। সম্প্রতি অপু বিশ্বাসের সঙ্গে একটি ফটোশুটে অংশ নিয়েছি।

বিডি২৪লাইভ: গেল ঈদের চেয়ে এবারের ঈদে আপনার অভিনীত নাটকের মধ্যে কেমন বৈচিত্রতা থাকছে?

তানভীর: আমি তো সবসময় চেষ্টা করি ব্যতিক্রম কিছু করার। এর মধ্যে গতানুগতিক তো কিছু থাকেই। গত ঈদে আমার ১০-১৩ টা নাটক প্রচারিত হয়েছে। আর এবারও বেশ কিছু করেছি। আমার নিজের কিছু ব্যস্ততার কারণে অনেকগুলো কাজ ছেড়ে দিতে হয়েছে, সময় করে উঠতে পারি নি। বৈচিত্রতার কথা যদি বলি তাহলে বলবো, যেগুলো করেছি তার মধ্যে দুয়েকটা কাজ আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। কিছু কাজ থাকে যেগুলা করেও তৃপ্তি পাওয়া যায়। আর বাকিগুলোকে গতানুগতিকই বলা যায়।

বিডি২৪লাইভ: এই গতানুগতিক ধারা থেকে আমরা বের হতে পারছি না কেন? নাটকের গল্পে ও মানে ভ্যারিয়েশন আনাটা কি খুব কঠিন?

তানভীর: না, একদমই না। তবে ট্রেন্ড বলে একটা কথা আছে। সময়ের সাথে সাথে ট্রেন্ড বদলায়, আর সেই ট্রেন্ড ধরেই কিন্তু সবকিছু এগিয়ে চলে। দর্শক এভাবেই নিচ্ছে তাই নির্মাতারাও এভাবেই বানাচ্ছে। আর ট্রেন্ডও কিন্তু একদিন শেষ হয়, এরপর শুরু হয় নতুনের। এভাবেই একদিন সবকিছুর পরিবর্তন আসবে। সবাই ট্রেন্ডকেই ফলো করে। কেউ বলে, কেউ বলে না।

বিডি২৪লাইভ: মডেল থেকে অভিনেতা তানভীর। স্বাচ্ছন্দ্যের জায়গা কোনটাতে বেশি?

তানভীর: দুটোতেই। একটু অন্যভাবে যদি বলি তাহলে অভিনয়টা ভালোবাসার জায়গা আর মডেলিংটা ভাল লাগার জায়গা। আমি দুটোতেই স্বাচ্ছন্দ্য বোধ করি। শুরুটা মডেলিং দিয়ে আর এখন অভিনয় নিয়েই যত ব্যস্ততা। অভিনয়ের ফাঁকে মডেলিং তো আছেই।

বিডি২৪লাইভ: আপনি সর্বশেষ আর একে সিরামিকসের একটি বিজ্ঞাপনে কাজ করেছিলেন। এখন বিজ্ঞাপনে খুব বেশি একটা দেখা যায় না কেন?

তানভীর: এই বিজ্ঞাপনটি এখনও অন এয়ার যাচ্ছে। কাজটি থেকে এখনও সাড়া পাই। আমার পছন্দের একটা কাজ ছিল এটা। বিজ্ঞাপনে কাজ খুব কম করা হয়। প্রোডাক্ট ও কনসেপ্ট পছন্দ অনুযায়ী মিলে গেলে কাজ করা হয়। ছয় মাসে দুইটা কিংবা তিনটা বিজ্ঞাপনে কাজ করি। তবে ঈদের পর বেশ কিছু কাজ রয়েছে দেখা যাক।

বিডি২৪লাইভ: কয়েকদিন পর কোরবানি ঈদ। ঈদ নিয়ে প্রস্তুতি কেমন?

তানভীর: প্রস্তুতি তেমন নেই। এবার ঢাকায় ঈদ করবো পরিবার নিয়ে। এর আগে চট্টগ্রাম ঈদ করা হতো। কিন্তু এবার ঈদের পর চট্টগ্রাম যাবো। ঈদের আগে বেশ কিছু কাজ নিয়ে কথা চলছে। এর মধ্যে সিনেমাও রয়েছে। আবার ঈদের পর কিছু ধারাবাহিক সহ আরও বেশকিছু প্রজেক্ট রয়েছে। সবকিছু মিলিয়ে ভালভাবেই কেটে যাবে আশা করি।

বিডি২৪লাইভ: সিনেমায় অভিনয়ের ব্যাপারের জানতে চাই…

তানভীর: সিনেমা নিয়ে একটা পরিকল্পনা তো আছেই। নাটক আর সিনেমা দুটি দুই রকম প্লাটফর্ম। সিনেমা হচ্ছে একটা বর ক্যানভাস। সেটার জন্য অন্যরকম একটা বিষয় লাগে। সিনেমার জন্য উচ্চতা ও ফিটনেস একটা বিশাল ব্যাপার। তবে আমি মনে করি আমার সেটা আছে। যার জন্য আমি নিজেকে সিনেমার জন্য প্রস্তুত বলতে পারি। তবে খুব শিগগিরই নতুন খবর দিবো। চেষ্টা করবো ঈদের আগেই সিনেমার খবরটা দেওয়ার। মৌখিকভাবে সবকিছুই চূড়ান্ত হয়েছে কিন্তু এখনও চুক্তিবদ্ধ হইনি। কিছুদিনের মধ্যেই সেটা হয়ে যাবে। হলে পরেই জানাতে পারবো।

টিএএফ/এসইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: