প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঈদের আগে চট্টগ্রামের ১১ টি বিপণী বিতান না খোলার সিদ্ধান্ত

   
প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ, ৯ মে ২০২০

করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকির মধ্যে ঈদের আগে চট্টগ্রামের ১১ টি বিপণী বিতান না খোলার সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার (৮ মে) দুপুরে এসব বিপনী বিতানের ব্যবসায়ী নেতারা সভা করে এই সিদ্ধান্ত নিয়েছেন। বিপণী বিতানগুলো হল- মিমি সুপার মার্কেট, চিটাগাং শপিং কমপ্লেক্স, ফিনলে স্কয়ার, সানমার ওশান সিটি, সেন্ট্রাল প্লাজা, আফমি প্লাজা, আমিন সেন্টার, আখতারুজ্জামান সেন্টার, সিঙ্গাপুর ব্যংকক মার্কেট ও কল্লোল সুপার মার্কেট।

মিমি সুপার মার্কেটের সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে সভায় ১১টি বিপণিবিতানের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। সভায় আগামী ৩১ মে পর্যন্ত মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। তবে পরবর্তী মিটিং না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানান তারা। এছাড়া সিলেট নগরীর সব শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলা শাখার সভাপতি সালেহ আহমদ সোলায়মান বলেন, ‘সরকার সব মার্কেট সুরক্ষা নিয়ে খোলার সিদ্ধান্ত দিয়েছে। যারা এসব নিয়ম মানতে পারবে তারা খুলবে। কিন্তু অধিকাংশ মার্কেট সমিতি খুলতে নারাজ বলে জেনেছি।’ শনিবার মার্কেট খোলা নিয়ে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনারের সাথে বিভিন্ন ব্যবসায়ী সমিতির প্রতিনিধিদের বৈঠক রয়েছে। সেখানে বিভিন্ন বিষয় আলোচনার পর কোন কোন মার্কেট ঈদের আগে খুলছে সে ব্যাপারে পরিষ্কার ধারণা পাওয়া যাবে। চট্টগ্রাম মহানগর ও জেলা মিলিয়ে দোকান মালিক সমিতির অধীনে ছোট-বড় মিলিয়ে ১৮০০ এর মতো মার্কেট রয়েছে। চট্টগ্রাম মহানগরীতে চালু মার্কেট রয়েছে শখানেক।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: