ঈদের জামা আনতে বরিশাল যাচ্ছে বাদশা!

১ জুন ২০১৯, ১১:৫৮:১৩

ছেলেটির নাম বাদশা। কিন্তু বাদশা নামের অর্থ সম্রাট কিংবা রাজা। তবে নামের সাথে বাস্তব জীবনে এক ছিটে ফোটাও মিল নেই। ছোট বেলায় মা আর বাবাকে হারনো বাদাশার গ্রামের বাড়ি বিক্রমপুরে। আর কোন ভাই আর বোন আছে কি না তাও ঠিক মত জানে না। ছোট বেলা থেকে বেড়ে উঠেছে সদরঘাট লঞ্চ টার্মিনালে। সকালেই ভিক্ষা করে যা টাকা পায় তা দিয়েই দুপুরের খাবার চলে বাদশার।

ঈদুল ফিতরকে কেন্দ্র করে রাজধানী ছাড়তে শুরু করছে নগরী কর্মজীবী মানুষেরা আর ঠিক তাদের সাথে তাল মিলিয়ে বাদশাও ঈদ করতে যাচ্ছে বরিশালে। অ্যাডভেঞ্চার ৯ লঞ্চের ছাদে শনিবার (১ জুন) বাদশাকে শুয়ে থাকতে দেখা যায়।

বাদশা বলে, ‘আমার মা, বাবা কেউই নেই। সবাই ছোট বেলায় মারা গেছে। বন্ধু ঈদের জামা কিনে দিবে তাই বরিশাল যাচ্ছি।’

বন্ধু কই থাকে? আর তোমার বন্ধু কি করে এমন প্রশ্ন করা হলে বাদশা বলেন, ‘আর বন্ধুর দুইটা পা নেই। ও বরিশাল লঞ্চ টার্মিনালে ভিক্ষা করে। আগে আমার সাথে সদরঘাট থাকতো।’

বাদশা আরও বলে, ‘আমার বন্ধু আমাকে অনেক ভালোবাসে। ওর কাছে মোবাইল নেই তারপরও যখন ওর দেখা করতে মন চায় লঞ্চে করে ঢাকায় চলে আসে। আগে আমরা দুই বন্ধু এক সাথে ভিক্ষা করতাম। এখন ও অর মায়ের সাথে মিলে বরিশালে ভিক্ষা করে।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: