প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ঈদের দিন প্রবল বৃষ্টিপাতের শঙ্কা

   
প্রকাশিত: ৩:১২ অপরাহ্ণ, ২৪ মে ২০২০

ছবি: প্রতীকী

সুপার সাইক্লোন আম্পানের রেশ এখনো কাটেনি। দেশের বিভিন্ন অঞ্চলের আকাশ এখনো মেঘলা। এ মেঘলা আকাশ আরও দুদিন অব্যাহত থাকতে পারে। আগামী দুদিনের যেকোনো একদিন ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। তাই ঈদের দিন দেশের অধিকাংশ অঞ্চলে প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। শনিবার (২৩ মে) সকালে এমনটাই জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, রবি ও সোমবার আকাশ মেঘলা থাকবে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টিপাতের আশঙ্কা আছে। এ বিভাগগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। ভারী বৃষ্টিপাতের আশঙ্কা কম। ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে বিচ্ছিন্নভাবে হালকা বৃষ্টিপাত হতে পারে। এদিকে ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে শনিবার সন্ধ্যায় সভায় বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। শনিবার দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে পরের দিন রোববার ঈদুল ফিতর উদযাপিত হবে। আর দেশের কোথাও চাঁদ দেখা না গেলে রোববার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। সেক্ষেত্রে ঈদ উদযাপিত হবে সোমবার।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: