প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঈদের নামাজ শেষে ফেরার পথে গুলিতে ইউপি সদস্য খুন

   
প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, ২৫ মে ২০২০

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় খিরাম ইউনিয়ন পরিষদের এক ইউপি সদস্য মো. জব্বার (৪০) ঈদের নামাজ শেষে ফেরার পথে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার (২৫ মে) সকাল ১০টার দিকে উপজেলার খিরাম ইউনিয়নের চৌমুহনী বাজারে এই ঘটনা ঘটেছে। নিহত মো. জব্বার খিরাম ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য। খিরাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর থেকে বিবাদমান দুই গ্রুপের মধ্যে অন্তর্দ্বন্দ্বের জেরে এই হত্যাকাণ্ড হয়েছে বলে ধারণা পুলিশের। ঘটনার পর পর ওই এলাকায় ব্যাপক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

ঘটনাস্থলে যাওয়া চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আবদুল্লাহ আল মাসুম বলেন, ‘জব্বার মেম্বার নামাজ পড়ে ফিরছিলেন। চৌমুহনী বাজারে তাকে সন্ত্রাসীরা অ্যাটাক করে। গুলিবিদ্ধ অবস্থায় তাকে নাজিরহাটে হাসপাতালে নেওয়ার পর ডাক্তার মৃত ঘোষণা করেছেন।’

তিনি বলেন, ‘আমরা প্রাথমিক তদন্তে জানতে পেরেছি জব্বারের সঙ্গে খিরাম ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব হোসেনের বিরোধ ছিল। সেই বিরোধ থেকেই খুনের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তারা দুই জনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমরা ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা করছি।’

স্থানীয় সূত্রে জানা যায়, চেয়ারম্যান ও জব্বার মেম্বারের অনুসারীদের মধ্যে রবিবার রাতে খিরাম বাজারে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং গোলাগুলির ঘটনা ঘটে। এর জেরে সোমবার সকালে জব্বারকে একা পেয়ে সন্ত্রাসীরা আক্রমণ করে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: