ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

ঈদ পর্যন্ত সকল জুয়েলারি দোকান বন্ধ

                       
প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, ৭ মে, ২০২০

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এমন পরিস্থিতিতে দোকান মালিক, কর্মচারী ও ক্রেতাদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে আগামী ঈদুল ফিতর পর্যন্ত দেশব্যাপী স্বর্ণের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলারী সমিতি (বাজুস)। বৃহস্পতিবার (৭ মে) এক প্রেসবিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানায়। এ খাতের নেতাদের সঙ্গে টেলি কনফারেন্সের মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি সিদ্ধান্ত মোতাবেক স্বাস্থ্যসুরক্ষা বিধি মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখে কোনো মার্কেট কমিটি যদি সীমিত পরিসরেও কোনো জুয়েলারি দোকান খোলে, তবে তার দায়ভার উক্ত জুয়েলার্স মালিককেই বহন করতে হবে। এ সংক্রান্ত কোনো জটিলতার জন্য বাজুস দায়ভার নেবে না।

এছাড়া বিজ্ঞপ্তিতে প্রাচীন ও সম্ভাবনাময় এ শিল্পকে বাঁচিয়ে রাখতে ক্ষুদ্র, মাঝারি, সংশ্লিষ্ট ব্যবসায়ী ও স্বর্ণ শিল্পীদের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা দ্রুত বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে জনস্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনায় নিয়ে দেশের প্রথম আন্তর্জাতিক মানের শপিং মল বসুন্ধরা সিটি এবং যমুনা ফিউচার পার্ক খোলা না রাখার সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com