প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

উইন্ডিজদের মিরপুরে অনুশীলন শুরু হবে শুক্রবার

   
প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, ১২ জানুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার নয়, সফররত ওয়েস্ট ইন্ডিজ দল অনুশীলন শুরু করবে শুক্রবার থেকে। ইংল্যান্ডের হিথ্রো বিমানবন্দর ব্যবহার করে বাংলাদেশে এলেও কোয়ারিন্টিন বাড়বে না উইন্ডিজদের জানিয়েছেন বিসিবি সিইও। সূচী মেলাতে অনুশীলন একদিন পিছিয়ে দিয়েছে তারা। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ঢাকায় এসেছে রবিবার সকালে। কথা ছিল তিনদিন হোটেলে কড়া বায়ো বাবলে থাকবে ওরা। এরপর দ্বিতীয় কোভিড টেস্টে নেগেটিভ এলে মিরপুরে নিজেদের স্কোয়াডের ভেতরে অনুশীলন শুরু করতে পারবে ওরা।

কিন্তু উইন্ডিজ থেকে বাংলাদেশ আসতে ট্রানজিট হিসেবে হিথ্রো বিমানবন্দর ব্যবহার করায় তৈরি হয় জটিলতা। ইংল্যান্ডে করোনা মহামারি আবার ব্যাপক আকার ধারণ করায় বাংলাদেশ সরকারের নির্দেশনা সেখান থেকে আসা যাত্রীদের ১৪ দিনের কোয়ারান্টাইন বাধ্যতামূলক। তাহলে বৃহস্পতিবার কি হোটেল থেকে বের হতে পারবে না ক্যারিবীয়রা?

বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী দিয়েছেন পরিস্কার জবাব। উইন্ডিজ ক্রিকেট দলের ক্ষেত্রে নেই ১৪ দিনের কোয়ারিন্টিনের কোন নোটিশ। তিনি বলেন, দ্বিপক্ষীয় সমঝোতা চুক্তি অনুযায়ী ঢাকায় সাত দিন কোয়ারেন্টাইন করবে ক্যারিবীয় শিবির। এ ব্যাপারে সরকারের উচ্চ পর্যায় অবহিত। তিন বা চার দিন পর সরকারের কভিড বিশেষজ্ঞ দল হোটেলে সফরকারীদের পর্যবেক্ষণ করবে। সবকিছু ঠিক থাকলে নিজেরা মাঠে অনুশীলন করতে পারবে।

তবে বৃহস্পতিবার ওদের অনুশীলন করার কথা থাকলেও সেটা পিছিয়েছে এক দিন। সাত দিন পর বাংলাদেশের নেট খেলোয়াড়দের নিয়ে সেশন করতে পারবে উইন্ডিজরা। আর টাইগার তখন প্রস্তুতি ম্যাচ খেলায় ব্যস্ত থাকবে বিকেএসপিতে। ২০ জানুয়ারি ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দেশের লড়াই।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: