প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হারুন-অর-রশীদ

ফরিদপুর প্রতিনিধি

উত্তরের হিমেল হাওয়ায় ফরিদপুরে বাড়ছে শীতের তীব্রতা

   
প্রকাশিত: ১১:১৭ পূর্বাহ্ণ, ২৭ নভেম্বর ২০২০

উত্তরের হিমেল হাওয়া বইতে শুরু করার পর হঠাৎ করে ফরিদপুরে শীতের তীব্রতা বেড়েছে। এতে স্বাভাবিক কাজকর্মে কিছুটা স্থবিরতা নেমে এসেছে। ভোরে কাজে বের হতে গিয়ে সবচেয়ে বিপাকে পড়েন খেটে খাওয়া মানুষ। আগুন জ্বালিয়ে অনেকেই শীত নিবারণের চেষ্টা করছেন। সকালের দিকে পথঘাট কুঁয়াশার চাঁদরে ঢেকে থাকায় হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

ফরিদপুর শহরের চা দোকানি শুকুর মিয়া বলেন, ‘শীতের কারণে বাড়ি থেকে বের হওয়া যাচ্ছে না। সকাল ৯ টা বাজলেও সূর্যের দেখা নেই। এতে শীত আরও বেড়েছে।’

সালথা উপজেলার খোয়াড় গ্রামের কৃষক সেলিম রানা বলেন, ‘সকালে মাঠে কাজ করতে যেতে পারছি না। শীতের সাথে সাথে হালকা বাতাসে শরীরে কাঁপুনি উঠে যাচ্ছে। এজন্য অনেক বেলা পর্যন্ত বাড়িতেই বসে থাকতে হচ্ছে।’

এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, ছিন্নমূল ও অসহায় মানুষের শীত নিবারণের জন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গভীর রাত ও দিনের বিভিন্ন সময় কম্বল বিতরণ করা হচ্ছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: