প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ডের নতুন তিন প্রস্তাব

   
প্রকাশিত: ১০:২১ পূর্বাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২০

করোনায় শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা চিন্তা করে স্থগিত রাখা হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। তবে পরিস্থিতি অনুকূলে এলেই এই পরীক্ষার আয়োজন করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। ইতোমধ্যে স্বাস্থ্যবিধি মেনে এই পরীক্ষা আয়োজনের লক্ষ্যে শিক্ষাবোর্ড থেকে তিনটি প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

শিক্ষাবোর্ডের ওই প্রস্তাবগুলো হলো- পরীক্ষার কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষার আয়োজন করা; সিলেবাস ও নম্বর কমিয়ে অল্প সময়ের মধ্যে পরীক্ষা শেষ করা; এবং বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগের মূল বিষয়গুলোর পরীক্ষা নিয়ে মূল্যায়নের মাধ্যমে পরীক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা। এদিকে, সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিক্ষাবোর্ডের এই তিনটি প্রস্তাবের বিষয়ে আগামীকাল বুধবার (৩০ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিস্তারিত তুলে ধরবেন। গত ২৪ সেপ্টেম্বর আন্তঃবোর্ডের সভায় সব বোর্ডের চেয়ারম্যানদের পরামর্শে তিনটি প্রস্তাব তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: