প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

এই কাজটা অন্য কেউ করলে কয়টা মামলা দিতেন পুলিশ ভাই?

   
প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০২০

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ একটি ব্যানার করেছে। তবে ব্যানারটিতে ভাষাশহীদদের ছবির বদলে ব্যবহার করা হয়েছে সাত বীরশ্রেষ্ঠের ছবি। ব্যানারে বীরশ্রেষ্ঠদের ছবির ঠিক নিচে লেখা- আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা। ছবিটি দেখার পর এটিকে সংশ্লিষ্টদের দায়িত্বজ্ঞানহীনতা বলে সমালোচনা করেছেন অনেকে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ব্যানারের ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। রিয়াজুল ইসলাম নামে একজন লিখেছেন, ব্যানারে কয়েকজন ভাষাসৈনিকের ছবি ব্যবহার করতে পারতো। কিন্তু, বীরশ্রেষ্ঠদের ছবি কেন ব্যবহার করা হলো সেটা বুঝতে পারলাম না। ফয়েজ আহমেদ নামে একজন লিখেছেন, তারা মাতৃভাষা দিবসের জন্য একটা ব্যানার বানালো অথচ বীরশ্রেষ্ঠ আর ভাষা সৈনিকদের মধ্যে পার্থক্যই বোঝে না।

এদিকে এ নিয়ে আজ শনিবার (২২ ফেব্রুয়ারি) নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। স্ট্যাটাসটিতে তিনি লিখেছেন, ‘এই কাজটা অন্য কেউ করলে কয়টা মামলা দিতেন পুলিশ ভাই?’

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: