প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

সংসদে বিএনপির সাংসদ হারুন

এই পার্লামেন্ট মধ্যরাতের পার্লামেন্ট

     
প্রকাশিত: ১২:৫২ পূর্বাহ্ণ, ২৬ জুন ২০১৯

ফাইল ফটো

বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ বলেছেন, যে পার্লামেন্টে দাঁড়িয়ে কথা বলছি, আগের রাতেই ব্যালট বাক্স ভর্তি, পারের দিন গণনা। যে কারণে এই পার্লামেন্টকে বলা হচ্ছে, মধ্যরাতের পার্লামেন্ট। নির্বাচনে ভোটাররা প্রতারিত অপমাণিত হয়েছেন। স্বচ্ছ নির্বাচনের ক্ষেত্রে সরকারের আন্তরিকতা প্রশ্নবিদ্ধ।

মঙ্গলবার (২৫ জুন) একাদশ জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চোরের মায়ের বড় গলা। যখন চুরি তরে তখন অত্যন্ত সতর্কতার সাথে চুরি করে, কারণ ধরা পরলে উত্তম মাধ্যম পরবে তাই সতর্ক। যে কারণে বলা হয়, চোরের দশ দিন গিরস্তের একদিন। এসময় তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেশী বিদেশী বিভিন্ন পত্রিকায় প্রকাশতি প্রতিবেদনের রেফারেন্স দিয়ে ভোটের অনিয়মের কথা তুলে ধরেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনের কাজ ভোটের ফলাফল সঠিকভাবে প্রকাশ করা, আমরা কি বলতে পারি, ৩০ ডিসেম্বর ইসি সেই দায়িত্ব পালন করতে পেরেছে? নির্বাচন কমিশন ব্যর্থ, অযোগ্য। কোনো সদস্য নেই, কেউ বলবে না এই কথা অসত্য।

হারুনুর রশীদ বলেন, এই সরকারের আমলে গত ১০ বছরের নিখোঁজ হয়েছে প্রায় ১২শ মানুষ। গুম ও ক্রসয়ায়ারের শিকার কতজন হয়েছে, তা আমি জানিনা।

ফাইল ফটো
তিনি বলেন, অনেক মন্ত্রী বলেন, বিএনপি রাস্তায় দাঁড়াতে পারে না। আজকে বিএনপির কত নেতাকর্মী ক্রসফায়ারের শিকার হয়েছে, বিচার বহির্ভূত হত্যার শিকার হয়েছে, এর হিসেব চাইলে আমি স্পষ্ট দিবো। আজ বিএনপি মহাসচিবের নামে ৮৪টি মামলা, অবাক লাগে, স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গায়েবী কোনো মাললা নেই, সাবেক স্পিকার জমির উদ্দীন সরকারের বয়স ৮৪ বছর, খন্দকার মাহবুবরের বয়স ৮৪ বছর, আজকে তারা নাকি হাতিরঝিলে বসে বোমা তৈরী করেছেন, নাশকতার কাজে লিপ্ত ছিলেন। এই মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিতে হয়।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: