প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

একটি ঠিকাদারি প্রতিষ্ঠান যেন একাধিক কাজ না পায়: প্রধানমন্ত্রী

   
প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, ২৫ নভেম্বর ২০২০

ফাইল ফটো

একটি ঠিকাদারি প্রতিষ্ঠান একাধিক কাজ যেন না পায়, সেদিকে নজর রাখতে সংশ্লিষ্ট সংস্থাগুলোকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৪ নভেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব নির্দেশনা দেন। সভা শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে প্রধানমন্ত্রীর এসব বক্তব্য তুলে ধরেন পরিকল্পনা বিভাগের জ্যেষ্ঠ সদস্য মো. আসাদুল ইসলাম।

প্রধানমন্ত্রী বলেন, সরকারি প্রকল্পের কাজের গুণগতমান ঠিক রেখে নির্ধারিত সময়ে কাজ শেষ করতে ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোর কাজের তদারকি করতে হবে। একটি কাজ শেষ না হওয়া পর্যন্ত অন্য কাজ পেলে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ সম্পন্ন করতে বিলম্ব হয়।

প্রধানমন্ত্রী বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজের অগ্রগতি সম্পর্কে সব মন্ত্রণালয়কে একটি তালিকা তৈরি করবে এবং তা প্রকাশ করতে হবে। চলমান কাজ শেষ করলে পরের কাজ পাবে। এতে একদিকে নতুন ঠিকাদারি প্রতিষ্ঠান গড়ে উঠবে এবং মুষ্টিমেয় প্রতিষ্ঠানের মধ্যে সীমিত থাকবো না। অন্যদিকে সময়মতো আমাদের নির্মাণ কাজ শেষ হবে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: