একদিনে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫, মৃত্যু ৩

   
প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, ৬ এপ্রিল ২০২০

বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে প্রাণঘাতী ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৩৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে দাড়ালো ১২৩ জনে। এছাড়া মোট মৃত্যের সংখ্যা ১২ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩ জন। বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হওয়া পর এটিই একদিনে সর্বোচ্চ মৃত্যু। আক্রান্তের সংখ্যাতেও একদিন সর্বোচ্চ। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব জানা যায়।

এদিকে সকালে, সোমবার রাজধানীর মহাখালীতে বিসিপিএস ভবনে সম্মেলন কক্ষে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থা ও প্রতিনিধিদের সঙ্গে করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে জরুরি বৈঠক করেন। সেখানে তিনি বলেন, করোনা মোকাবিলায় একটি জাতীয় কমিটির গঠন করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমাকে জাতীয় কমিটির চেয়ারম্যান করা হয়েছে।
পোশাক কারখানা খোলা রাখা প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, বিজিএমইএ, বিকেএমইএ বিষয়গুলো দেখবে। আমরা যদি ইচ্ছে করে সংক্রমণ বাড়াই, সেটা তো বলতে হবে। আগামীতে যাতে এমনটা না হয় সেটা খেয়াল রাখতে হবে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: