এক লাফে বেড়ে গেল ব্রয়লার মুরগীর দাম!

   
প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, ২৪ মে ২০২০

ঈদকে সামনে রেখে প্রতিবারই নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য বৃদ্ধি পায়। এদিকে গেল কিছুদিন ধরেই প্রতিদিন ১০-২০ টাকা হারে বাড়ছে ব্রয়লার মুরগির দাম। এদিকে আজ রোববার (২৪ মে) হঠাৎ করেই একলাফে বেড়ে গেছে ব্রয়লার মুরগীর দাম। ফলে গত এক মাসে শতকরা ৮২ শতাংশ বেড়েছে ব্রয়লার মুরগির দাম।

ব্যবসায়ীরা বলছেন, ঈদকে সামনে রেখে ব্রয়লারের চাহিদা বেড়েছে। আর চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে দামও। দাম বাড়ার অজুহাত হিসেবে সরবরাহ কম বলা হচ্ছে। এছাড়া করোনাভাইরাসের কারণে অনেক খামার মালিক নতুন করে উৎপাদন না করায় দাম বাড়ার পেছনে সেটাতেও অন্যতম কারণ হিসেবে দাবি করছেন ব্যবসায়ীরা। রাজধানীতে রমজানের শুরুতে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ১১০ টাকায়। রবিবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, ব্রয়লার মুরগি ১৮০ থেকে ১৯৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। যা গতকাল ছিল ১৭০ থেকে ১৭৫ টাকা। দিনের ব্যবধানে কেজিতে ২০ টাকা পর্যন্ত বেড়েছে ব্রয়লার মুরগির দাম। এদিকে ব্রয়লার মুরগির দাম বাড়লেও লাল লেয়ার ও পাকিস্তানি কক মুরগির দাম অপরিবর্তিত রয়েছে। লাল লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকা কেজি দরে। আর পাকিস্তানি কক মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকায়।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: