প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

এখনই করোনা দুর্বল হয়ে পড়ার কোনো সম্ভাবনা নেই

   
প্রকাশিত: ৯:৫২ পূর্বাহ্ণ, ২ জুন ২০২০

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বলছে, শিগগির করোনাভাইরাসের দুর্বল হয়ে পড়ার কোনও সম্ভাবনা নেই। এটি এখনও অনেক শক্তিশালী। ইতালিতে করনোভাইরাস দুর্বল হয়ে পড়েছে; সেখানকার একজন চিকিৎসা বিশেষজ্ঞের এমন দাবির প্রেক্ষিতে সোমবার (১ জুন) বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি পরিচালক মাইকেল রায়ান ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।

সম্প্রতি ইতালির মিলানে সান রাফায়েল হাসপাতালের প্রধান আলবার্তো জাংরিলোর জানান যে, করোনাভাইরাস দুর্বল হয়ে পড়ছে। ক্লিনিক্যালি এ ভাইরাস আর এখন ইতালিতে নেই। তার এই মন্তব্যের প্রেক্ষিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে এ মন্তব্য করা হলো। মাইকেল রায়ান আরও বলেন, অনেক বেশি পরীক্ষার ফলে এখন হয়ত আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। কিন্তু তার মানে এই নয় যে, ভাইরাসটি দুর্বল হয়ে পড়েছে। এটি মোটেও এমন নয়। তিনি ভুল করে থাকতে পারেন। এদিকে ইতালিতে গতকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ হাজার ৪৭৫ জন। আর এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ১৯৭ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ৫৮ হাজার ৩৫৫ জন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: