প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

এত পেটাতাম যে ভারতীয়রা এসে মাফ চাইত: আফ্রিদি

   
প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, ৫ জুলাই ২০২০

সদ্যই করোনাভাইরাসের কবল থেকে মুক্ত হয়েছেন পাকিস্তানের সাবেক তারকা শহিদ আফ্রিদি। সুস্থ হয়েই আবারও শুরু করেছেন ভারত নিয়ে খোঁচাখুঁচি। এবার তিনি দাবি করেছেন যে, ভারতের বিপক্ষে খেলার সময় বোলারদের এমনভাবে পেটাতেন যে, শেষে ভারতীয় বোলাররা এসে নাকি তার কাছে ক্ষমা চাইতে বাধ্য হতো। তার এই বক্তব্যে যে নতুন করে ঝামেলার সৃষ্টি হবে তা আর বলে দিতে হয় না।

একটি সাক্ষাৎকারে সাবেক অল-রাউন্ডার বলেছেন, ‘আমি সবসময় ভারত এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলাটা উপভোগ করতাম। আসলে দুটিই বড় দল। ওদের বিপক্ষে ভালো খেলার চাপ বেশি থাকে। আমার মনে হয় ভারতের বিপক্ষে আমি ভালোই খেলেছি। ওদের বেশ ভালই ‘মেরেছি’। এত মেরেছি যে ম্যাচের শেষে এসে ক্ষমা চাইত।’

সত্যিকার অর্থে ভারতের বিপক্ষে আফ্রিদির রেকর্ড অন্য দেশের তুলনায় ভালো। ভারতের বিপক্ষে সাবেক পাকিস্তান অধিনায়ক ৬৭টি ওয়ানডে ম্যাচে ১৫২৪ রান করেছেন। ৮টি টেস্টে তার সংগ্রহ ৭০৯ রান। ভারত ও পাকিস্তানের মধ্যে এখনও পর্যন্ত ক্রিকেটের তিনটি ফরম্যাট মিলিয়ে খেলা হয়েছে ১৯৯টি ম্যাচ। এর মধ্যে ভারত জিতেছে ৭০টি। পাকিস্তান জিতেছে ৮৬টি। মোট ৫৯টি টেস্টের মধ্যে ভারত জিতেছে ৯টি। পাকিস্তান ১২টি। ১৩২টি ওয়ানডে ম্যাচের মধ্যে ভারতের দখলে গিয়েছে ৫৫টি। পাকিস্তান জিতেছে ৭৩টি।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: