প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

এবার আইনি মামলায় ‘বড়লোকের বেটি লো’ গান

   
প্রকাশিত: ৯:৫৮ পূর্বাহ্ণ, ১ এপ্রিল ২০২০

বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর ট্রেন্ডিং টপিক ‘বড়লোকের বেটি লো লম্বা লম্বা চুল, এমন মাথায় বেন্ধে দেব লাল গেন্দা ফুল’ গানটি। বলিউডের বিখ্যাত হিপহপ গায়ক বাদশার কণ্ঠে রিমেক আর জ্যাকুলিনের মোহনীয় নাচের কারণে ইতিমধ্যেই ভাইরাল হয়েছে গানটি।

কিন্তু এই গানের স্রষ্টা বীরভূমের প্রত্যন্ত গ্রামের লোকশিল্পী রতন কাহার কোন রকম অনুমতি বা তাকে ক্রেডিট না দিয়েই গানটি ব্যবহার করায় ক্ষুদ্ধ অনেকে। গানটি রিমেক করেই এখন ইউটিউব ট্রেন্ডে টপ লিস্টে আছেন বাদশা। অথচ তিনি তার গানের কোথাও রতন কাহার নাম বা কৃতজ্ঞতা দেননি। এর আগে, ১৯৭৬ সালেও স্বপ্না চক্রবর্তী রতন কাহারকে কোন প্রকার ক্রেডিট না দিয়েই গানটি গেয়েছিলেন। সম্প্রতি এক সাক্ষাত্কারে রতন কাহার জানিয়েছেন, ‘আমার প্রতিবাদ করার মতো সামর্থ্য নেই, আমি গরিব মানুষ’। এরপরই পশ্চিমবঙ্গের বাংলাপক্ষ নামের এক সংগঠন রতন কাহারের হয়ে আইনি লড়াইয়ে নামবে বাদশার বিপক্ষে। বাংলা পক্ষ বলেছে, ‘শিল্পীর অনুমতি ছাড়া গান চুরি করা এবং বাঙালি নারীদের নিয়ে নোংরামোর বিরুদ্ধে বাংলা পক্ষ আইনি পদক্ষেপ নিচ্ছে। শিল্পী রতন কাহারের হয়ে আইনি লড়াই লড়বে বাংলা পক্ষ, শিল্পী সে অনুমতি দিয়েছেন।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: