প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এবার এসপির উদ্যোগে আরেক যৌ’নকর্মীর জানাজা

   
প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০২০

রাজবাড়ীর দৌলতদিয়া যৌ’নপল্লীতে এবার এসপির কথায় আরেক যৌ’নকর্মীর জানাজা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে যৌ’নপল্লীর পাশে রিনা বেগম নামের ওই নারীর জানাজা সম্পন্ন হয়। পরে তাকে পল্লীর কবরস্থানে দাফন করা হয়। রাজবাড়ীর পুলিশ সুপার (এসপি) মো. মিজানুর রহমানের উদ্যোগে গোয়ালন্দ থানা জামে মসজিদের ইমাম আবু বক্কর সিদ্দিক এ জানাজা পড়ান।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে যৌ’নকর্মী রিনা বেগম মারা যান। খবরটি রাজবাড়ীর পুলিশ সুপারের কানে যায়। তাৎক্ষণিক তিনি ধর্মীয় বিধান অনুযায়ী ওই নারীর জানাজা নামাজ পড়ানোর উদ্যোগ নেন। কিন্তু যৌ’নকর্মী বলে স্থানীয় কোনো ইমাম তার জানাজা পড়াতে রাজি হননি। তাই গোয়ালন্দ ঘাট থানা মসজিদের ইমামকে সঙ্গে নিয়ে তার জানাজা নামাজ পড়ানোর ব্যবস্থা করেন পুলিশ সুপার।

প্রচলিত রেওয়াজ ভেঙে চলতি মাসের ২ ফেব্রুয়ারি হামিদা বেগম নামে এক যৌ’নকর্মীর জানাজা পড়ানোর মাধ্যমে নতুন দৃষ্টান্ত স্থাপন করেন গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাতে দ্বিতীয়বারের মতো আরেকজনের জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান ও দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডলসহ স্থানীয় এলাকাবাসী।

পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, একজন মানুষের শেষযাত্রায় সামাজিক কারণে যদি জানাজা না দেই, তাহলে মানুষ হিসেবে মানুষের প্রতি অবিচার করা হবে। সেই আলোকে প্রথম যৌ’নকর্মীর জানাজা শেষে আজ দ্বিতীয় যৌ’নকর্মীর জানাজার ব্যবস্থা করা হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: