প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

এবার করোনা কেড়ে নিল ১৬ বছরের সুস্থ তরুণীর প্রাণ

   
প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, ২৭ মার্চ ২০২০

ইতালি এবং চীনের পরে করোনা-ত্রাস নিয়ে বিশ্বের নজর এখন ফ্রান্সে। বৃহস্পতিবার (২৬ মার্চ) দেশটিতে ১৬ বছর বয়সী এক তরুণী করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। মৃত ওই তরুণীর নাম জুলিয়া। তিনি প্যারিসে বসবাস করতেন। দেশটিতে জুলিয়াই করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারানো সবচেয়ে কম বয়সী মানুষ।

এক সপ্তাহ আগে জুলিয়ার হালকা কাশি শুরু হয়। পরে গত শনিবার তার শ্বাস-প্রশ্বাস নিতে সমস্যা হয়। এরপর তাকে হাসপাতালে নেওয়া হলে টেস্টে ধরা পড়ে করোনা। চিকিৎসা নেওয়ার সময় তার অবস্থা আরো খারাপ হতে থাকে। বৃহস্পতিবারই জুলিয়া মারা যান। দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, করোনায় আক্রান্ত হয়ে এতো কম বয়সী মানুষ এই প্রথম প্রাণ হারালেন ফ্রান্সে। করোনা ঠেকাতে চলতি মাসের ১৭ তারিখ থেকে লকডাউনে রয়েছে ফ্রান্স। কিন্তু দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছেই। ফ্রান্সে মোট আক্রান্ত হয়েছেন ২৯ হাজার একশ ৫৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ছয়শ ৯৬ জন। আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার নয়শ ৪৮ জন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: