প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এবার খাওয়া-দাওয়া ছেড়ে দিল সাগর পাড়ের সেই কুকুর

   
প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, ২৮ মার্চ ২০২০

এবার সাগর পাড়ের সেই কুকুরটি নিয়ে বিপাকে পড়েছে স্থানীয়রা। অনাথ শিশু ইমনের নিত্যসঙ্গী সেই কুকুরটি খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েছে। কক্সবাজার সাগর পাড়ের সেই শিশু ইমনকে নিয়ে কালের কণ্ঠে একটি সচিত্র মানবিক সংবাদ প্রতিবেদন প্রকাশের পর শুক্রবার দিবাগত রাতে জেলা প্রশাসক মো. কামাল হোসেন সেই শিশুটিকে উদ্ধার করে নিজ বাংলোতে নিয়ে যায়। শিশু ইমন জেলা প্রশাসকের বাংলোতে গিয়ে খাওয়া-দাওয়া শেষে বলে- সে সাগর পাড়ে তার প্রিয় কুকুরটির কাছে ফিরে যেতে চায়। কিন্তু জেলা প্রশাসক শিশুটিকে তার টোকাই জীবন ছেড়ে দিয়ে লেখাপড়া করানোর কথা জানায় তাকে।

এদিকে সাগর পাড়ে ইমনের সঙ্গে থাকা কুকুরটি শনিবার সারা দিন তার সঙ্গীকে না পেয়ে মুখ ভার করে রয়েছে। কিছুক্ষণ পর পর কুকুরটি হাউমাউ করে ডাক দিয়ে খোঁজাখুঁজি করে তার মুনিবের জন্য। সাগর পাড়ের বীচ কর্মী মাহবুব ও মোহাম্মদ নুর জানান, তারা শনিবার বেশ কয়েকবার চেষ্টা করেছে কুকুরটিকে খাওয়াতে। কিন্তু কুকুরটি কারো দেওয়া খাবারই খাচ্ছে না।

কুকুরটিকে প্রতিদিন খাবার-দাবার দিত শিশু ইমন। সারা দিন শিশুর পেছনেই থাকত কুকুরটি। এমনকি রাতের বেলায়ও শিশুটির পায়ের পাশে ঘুমিয়ে থাকত। এভাবেই দীর্ঘদিনের ভালোবাসা মানব শিশু ইমনের সঙ্গে কুকুরটির।

আকস্মিক কুকুরটি তার দীর্ঘদিনের সঙ্গীকে হারিয়ে এখন হতবিহবল হয়ে পড়েছে। শনিবার দিনভর কুকুরটি শিশু ইমনের ছেঁড়া কাঁথার ওপর শুইয়ে রয়েছে। কিছুক্ষণ পর পরই ডাক দেয়। চেয়ে থাকে রাস্তার দিকে-তার সঙ্গী শিশুটির পথ চেয়ে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: