প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

এবার গণস্বাস্থ্যের কিটের কার্যকারিতা যাচাইয়ে কমিটি

   
প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, ২ মে ২০২০

গণস্বাস্থ্যের কিটের কার্যকারিতা যাচাইয়ে কমিটিগণস্বাস্থ্য কেন্দ্রের কোভিট-১৯ সংক্রমণ নির্ণয়ক কিটের কার্যকারিতা যাচাইয়ে ছয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ এ কমিটি গঠন করেছে। শনিবার (২ মে) বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এই কিটের কার্যকারিতা যাচাইয়ে বিএসএমএমইউ’র ভাইরোলজি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. শাহীনা তাবাসসুমকে প্রধান ইনভেস্টিগেটর করা হয়েছে। কো-ইনভেস্টিগেটর হিসেবে রয়েছেন আরও পাঁচ জন। তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আহমেদ আবু সালেহ, ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সাইফ উল্লাহ মুন্সী, ইন্টারনাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. তানভীর ইসলাম, পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ফারিহা হাসিন ও ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শরদিন্দু কান্তি সিংহ।

এ বিষয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘তারা আজকে কমিটি গঠন করেছে। কাল হয়তো আমাদের সঙ্গে বসবে। তারপর তাদের চাহিদামতো সময়ে আমরা কিট সরবরাহ করব।’ এর আগে গত বুধবার (২৯ এপ্রিল) ওষুধ প্রশাসন গণস্বাস্থ্যের কিটের কার্যকারিতা যাচাইয়ে অনুমতি দেয়। বঙ্গবন্ধু মেডিক্যাল ছাড়াও আইসিডিডিআরবিতেও কার্যকারিতা যাচাইয়ের সুযোগ রয়েছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: