প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

এবার গণস্বাস্থ্যের কিটের অন্যতম আবিষ্কারক করোনায় আক্রান্ত

   
প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, ৪ জুন ২০২০

সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছেন গণস্বাস্থ্যের র‍্যাপিড টেস্ট কীটের উদ্ভাবক দলের অন্যতম সদস্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অনুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমেদ। বৃহস্পতিবার (৪ জুন) ড. ফিরোজ আহমেদ নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। ড. ফিরোজ আহমেদ বলেন, করোনা উপসর্গ দেখা দিলে ২৬ মে গণস্বাস্থ্যের র‍্যাপিড টেস্টিং কীটে নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরবর্তীতে পিসিআর ল্যাবে পরীক্ষাতেও আমি ও আমার স্ত্রী একই ফলাফল পাই।

সর্বশেষ অবস্থা সম্পর্কে ড. ফিরোজ আহমেদ বলেন, শারীরিক ও মানসিক ভাবে আমি ও আমার স্ত্রী শক্ত আছি। জটিল কোনো উপসর্গ নেই এখনও। হালকা জ্বর এবং ডায়রিয়া আছে। তবে কাশি নেই। সবাই আমাদের সুস্থতার জন্য দোয়া করবেন। ড. ফিরোজ আহমেদ নোবিপ্রবির মালেক উকিল হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ গ্র্যাজুয়েট মাইক্রোবায়োলজি সোসাইটির সভাপতি হিসেবেও কাজ করছেন তিনি। এছাড়াও ড. ফিরোজ আহমেদের স্ত্রী ডা. সামিনা সুলতানা একজন বিশেষজ্ঞ গাইনী ডাক্তার হিসেবে কাজ করছেন।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: