এবার মোবাইল নম্বরে কথা বলা যাবে ফেসবুক দিয়ে!

   
প্রকাশিত: ১০:৪৫ পূর্বাহ্ণ, ২৮ মে ২০২০

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে অডিও কল দেয়ার নতুন অ্যাপ ক্যাচআপ (CatchUp) চালু করেছে প্রতিষ্ঠানটি। ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও এই অ্যাপ দিয়ে ফোনের নম্বর তালিকা ব্যবহার করে কথা বলা যাবে। অ্যাপটি আপাতত যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারছেন। এতে ৮ জনের গ্রুপ কলে কথা বলারও সুযোগ আছে। তবে শুধুমাত্র অডিও।

আধুনিক যুগে অ্যাপভিত্তিক কলিংয়ের অনেক ব্যবস্থা আছে। তার মধ্যে ফেসবুকের মেসেঞ্জার একটি। তাহলে ক্যাচআপের আলাদা বৈশিষ্ট্য কী? অন্য ক্যাচআপ ব্যবহারকারী যখন কথা বলার জন্য ‘ফ্রি’ থাকবেন, তখন বোঝা যাবে। সেটিংসে গিয়ে এটি সেট করে রাখা যাবে। যাদের ফেইসবুক নেই তারা কন্টাক্ট লিস্ট ব্যবহার করে ফোন দিতে পারবেন। ক্যাচআপ তৈরির পেছনে ফেইসবুকের যুক্তি এমন, ‘এখনকার দিনে মানুষ ফোনকল করেই না বললে চলে। কখন আবার কথা বলার জন্য তিনি প্রস্তুত সেটাও জানা যায় না। তাই আমরা শুধুমাত্র অডিও কলের সুবিধা রেখে অ্যাপটি চালু করেছি।’ ফেসবুকের দাবি, বয়স্ক মানুষেরা এটি সহজে ব্যবহার করতে পারবেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: