এবার হিন্দু যুবককে জোর করে খাওয়ানো হলো গরুর মাংস

২ জুন ২০১৯, ৭:৩৮:০৩

বরাবরই গরু ও মহিষের মাংস খাওয়ার জন্য নিপীড়নের ঘটনা শোনা গেলেও এবার ঘটলো উল্টো ঘটনা। এবার গরুর মাংস না খাওয়ার এক ভারতীয় হিন্দু যুবককে জোর করে খাইয়ে দেওয়া হয়েছে গরুর মাংস। এ ঘটনা ঘটেছে সৌদি আরবে।

ওই যুবক ভালো বেতনের আশার সৌদি এসেছিলেন। মুম্বাইয়ের একটি সংস্থার মাধ্যমে তিনি একটি চাকরিও পান। বাবুর্চি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিলো তাকে।

কিন্তু চাকরির কিছুদিন না যেতেই ধাক্কা খান মাণিক নামের ওই যুবক। তাকে গরুর মাংস রান্না করতে দেওয়া হয়। সে ভিন্ন ধর্মী হওয়ার কারণে তা রান্না করবেন না বলে জানালে তাকে জোর করে গরুর মাংস খাইয়ে দেওয়া হয়।

এ ঘটনায় মাণিক বেশ ভীত। সে এখন যত দ্রুত সম্ভব দেশে ফিরতে চান। এ জন্য তিনি ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরের কাছে সহোযোগিতারও আবেদন করেছেন।

বিষয়টি নিয়ে সম্প্রতি একটি টুইটও করেছেন মাণিক। যেখানে তিনি লেখেন, ‘আমি সমস্ত ঘটনায় অত্যন্ত বিরক্ত। অত্যাচারের পর থেকে আতঙ্কে দিন কাটাচ্ছি। আমার ধর্মীয় বিশ্বাসে আঘাত করা হচ্ছে প্রতিনিয়ত।’

এদিকে, মানিকের টুইট নজর কেড়েছে সদ্য দপ্তরের দায়িত্ব নেওয়া পররাষ্ট্রমন্ত্রীর। বিষয়টি খতিয়ে দেখে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

বিডি২৪লাইভ/এইচকে

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: