প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

এমসি কলেজে গণধর্ষণ, ছাত্রদলের বিক্ষোভে উত্তাল ঢাবি

   
প্রকাশিত: ১:৩৩ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২০

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে নববধূকে গণধর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে টিএসসি মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোর্শেদ হোসেনের অব্যাহতি প্রত্যাহার করে তাকে চাকরিতে বহাল রাখার দাবি জানান ছাত্রদল নেতারা।

এসময় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, এমসি কলেজে ছাত্রলীগ কর্তৃক যে ধর্ষণের ঘটনা ঘটেছে এবং তারই ধারাবাহিকতায় যে অব্যাহত অপকর্ম তারা চালিয়ে যাচ্ছে আমরা জাতীয়তাবাদী ছাত্রদলের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি আরও বলেন, আপনারা জানেন সিলেটের এমসি কলেজের এই ধর্ষণের ঘটনায় সিলেট মহানগর ছাত্রদলের পক্ষ থেকে যে বিক্ষোভ মিছিলটি করা হয়েছিল তাতে পুলিশ কর্তৃক হামলা ও গুলি চালানো হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এই ধর্ষণের ঘটনার সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

ঢাকা বিশ্ববিদ্যালয় আহ্বায়ক রাকিবুল হাসানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমানের সঞ্চলনায় এসময় উপস্থিত ছিলেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সহ-সভাপতি হাফিজুর রহমান হাফিজ, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন সহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের প্রায় ৫ শতাধিক নেতাকর্মী।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: