প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

এ সপ্তাহটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ণ, ৬ মার্চ ২০২০

সপ্তাহের রাশিফল করিগো বর্ণন। মনযোগ সহকারে করহে শ্রবণ। মা-বাবা ,ভাই-বোন, আত্মীয় স্বজন, টাকা পয়সা ধন-দৌলত কার হবে কেমন। প্রেম, বিয়ে সংসার সুখ, বন্ধুভাগ্য ভাই, কেমনে যাবে সাত দিন সে প্যাঁচালই বলে যাই। কর্কট, সিংহ, কন্যা আর তুলা রাশিতে হবে চাঁদের অবস্থান। সেই মতো ঘটিবে ঘটন, জ্যোতিষী বলে যান।

মেষ রাশি (যাদের জন্ম ২১ মার্চ থেকে ২০ এপ্রিল): চলমান সপ্তাহটি আপনার পারিবারিক বন্ধন দৃঢ় করার পক্ষে অনুকূল। আত্মীয় স্বজনের সাথে সৌহার্দ্য পূর্ণ আচরন করুন। মাতার ভালোবাসা আপনার চলার পথকে আরো সুদৃঢ় করবে। আপনার বাহন লাভের সুপ্ত বাসনা পূরণ হতে পারে। সপ্তাহর মধ্যভাগে সৃজনশীল কাজ কর্ম ও শৈল্পিক কাজ কর্মের জন্য সম্মানিত হতে পারেন। প্রেমে পাবেন অনাবিল আনন্দ। সন্তানের সাথে সম্পর্কর দূরত্ব কমে আসবে। সপ্তাহর শেষ দিকে কর্মস্থলে সহকর্মী বন্ধুদের সাহায্য পাবেন। আবহাওয়া পরিবর্তনের সাথে সাথে শরীরের প্রতি বিশেষ যতœবান হওয়া কর্তব্য। আপনার অনৈতিক কার্যক্রম আপনার জন্য শুভ ফল বয়ে আনবে না। সপ্তাহর শেষ দিনে ব্যবসায়ীক ভাবে লাভবান হবেন। জীবন সাথীর সাথে সম্পর্কের মধুরতা বৃদ্ধি পাবে। অবিবাহিতদের বিয়ের সুসংবাদ লাভের সম্ভাবনা।

বৃষ রাশি ( যাদের জন্ম ২১ এপ্রিল থেকে ২০ মে): বর্তমান সপ্তাহটি আপনার সকল প্রকার যোগাযোগ এর জন্য বলবান। ছোট ভাই বোনের সাথে সম্পর্ক আরো স্নেহময় হয়ে উঠবে। বৈদেশিক যোগাযোগে সাফল্য লাভের সম্ভাবনা। প্রতিবেশীর সাহায্য পাবেন। সপ্তাহর মধ্যভাগে আপনার সাংসারিক সকল সমস্যার স্থায়ী সমাধান আশা করতে পারেন। কর্মস্থলে আপনার কোনো প্রত্যাশা পূরণ হবে। আবাসন সংক্রান্ত ভালো সংবাদ লাভের সুযোগ পাবেন। সপ্তাহর শেষ দিকে রোমান্টিক সম্পর্কে উন্নতি হবে। বিদ্যার্থী ও পরীক্ষার্থীদের পড়াশোনায় অগ্রগতি হতে থাকবে। স্বাধীন পেশাজীবীদের আয় রোজগারে অগ্রগতি। সন্তানের উচ্চ শিক্ষা নিয়ে চলতে থাকা অনিশ্চয়তা কেটে যাবে। শিল্পী ও কলাকুশলীদের কাজের সুযোগ আসতে পারে। সপ্তাহর শেষ দিনে কর্মস্থলে সাফল্য পাবেন। অধিনস্ত কর্মচারী ও সহকর্মীদের সাহায্য আশা করা যায়।

মিথুন রাশি( যাদের জন্ম ২১ মে থেকে ২০ জুনের মধ্যে): মিথুন রাশির জাতক জাতিকারা বড়াবড়ই একটু বেতিক্রম। অস্থিরতাকে সপ্তাহর মাধ্যভাগ পর্যন্ত নিয়ন্ত্রণ করতে পারলে সাফল্য পাবেন। সঞ্চয়ের প্রচেষ্টায় অগ্রগতি হতে থাকবে। কোনো সামাজিক অনুষ্ঠানে আপনি বিশেষ ভাবে আমন্ত্রিত হতে পারেন। ধার দেওয়া টাকা ফেরত আসার সম্ভাবনা প্রবল। সপ্তাহর মধ্যভাগে বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। ছোট ভাই বোনের বিবাহ শাদীর জন্য কিছু উপহার সামগ্রী ক্রয় করতে পারেন। কমিউনিকেশনে কর্ম লাভের সুযোগ আসবে। কবি সাহিত্যিক ও প্রকাশকদের কাজের জন্য সম্মানিত হওয়ার যোগ প্রবল। শেষ ভাগে বাড়িতে আত্মীয় স্বজনের আগমন হবে। মা এর জন্য উপহার ক্রয় করতে পারেন। আত্মীয় স্বজনদের সাথে চলতে থাকা কোনো বিরোধের সমাধান আশা করতে পারেন। সপ্তাহর শেষ দিবসে প্রেমে সাফল্য আসবে। প্রিয়তম বা প্রিয়তমার কাছ থেকে কোনো সৌখিন উপহার লাভের সম্ভাবনা। সন্তানের সাথে আজ কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পণা করতে পারেন।

কর্কট রাশি (যাদের জন্ম ২১ জুন থেকে ২০ জুলাইর মধ্যে): সপ্তাহটি কর্কট রাশির জাতক জাতিকার জন্য সাফল্যের। সপ্তাহর শুরুই হবে আপনার সম্মান মর্যাদা ও প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি দিয়ে। কোনো সামাজিক, দাতব্য,সাঙ্গঠনিক কাজে সকলের দৃষ্টি আকর্ষনে সক্ষম হবেন। বয়স্কদের শারীরিক পীড়া থেকে অব্যহতি লাভের যোগ প্রবল। সপ্তাহর মধ্যভাগে আপনার আর্থিক অবস্থা বলবান হয়ে উঠবে। ক্রয় বিক্রয়ে সাফল্য লাভ। বাড়িতে আত্মীয় স্বজন ও পরিচিতজনের আগমন আপনার একাকিত্বকে কাটিয়ে দেবে। কোনো সামাজিক অনুষ্ঠানে স্বপরিবারে যোগদানের সুযোগ পাবেন। সপ্তাহর শেষ দিকে বৈদেশিক যোগাযোগ থেকে ব্যবসায়ীরা উপকৃত হতে পারেন। আপনার প্রচার প্রচারণা সংক্রান্ত কাজে অগ্রগতি হবে। ছোট ভাই বোনের জন্য উপহার সামগ্রী ক্রয় করার যোগ। সপ্তাহর শেষ দিনটি পারিবারিক সম্পর্ক উন্নয়নের জন্য বরাদ্দ রাখুন। ছোট ছোট প্রত্যাশাগুলো পূরণ হতে পারে। কোনো ঘটিষ্ট আত্মীয়র দ্বারা আর্থিক ভাবে লাভবান হবেন।

সিংহ রাশি ( যাদের জন্ম ২১ জুলাই থেকে ২১ আগষ্টের মধ্যে): সিংহ রাশির জাতক জাতিকার আয় রোজগার ভাগ্য সপ্তাহর শুরুতেই বলবান থাকবে। বন্ধুর দ্বারা উপকৃত হবেন। প্রভাবশালী কারো সাথে বিদেশ ভ্রমনের সুযোগ আসবে। সাংসারিক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় করতে পারেন। সপ্তাহর মধ্যভাগে কর্মস্থলে আপনার দক্ষতা ও মান উন্নয়নের সুবর্ণ সুযোগ আসতে পারে। প্রশাসনিক কর্মকর্তা কর্মচারীদের সাহায্য পাবেন। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি কাম্য। সপ্তাহর শেষ দিকে বকেয়া টাকা পয়সা আদায় হবে। কোনো শ্যালক শ্যালিকার কাছ থেকে কিছু অর্থ লাভের যোগ। রেস্টুরেন্ট ও ফাস্টফুড ব্যবসায় অথবা হোম ডেলিভারি ব্যবসায় আয় রোজগার বৃদ্ধির সুযোগ আসবে। সপ্তাহর শেষ দিনে ছোট ভাই বোনের সাথে সম্পর্কের উন্নতি ও বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেয়ে যাবেন।

কন্যা রাশি (যাদের জন্ম ২২ আগষ্ট থেকে ২২ সেপ্টেম্বরের মধ্যে): কন্যা রাশির জাতক জাতিকার ব্যবসায়ীক ভাগ্য বলবান। সপ্তাহর শুরুতেই বন্ধুদের ভালোবাসা ও সহযোগিতায় ব্যবসায় উন্নতি হতে থাকবে। বড় ভাই বোনের আগমনে গৃহে আনন্দ ফিরে আসবে। চাকুরিজীবীদের বেতন আদায়ের সম্ভাবনা প্রবল। সপ্তাহর মধ্যভাগে সময় ব্যয় বহুল থাকবে। পরিবার পরিজন নিয়ে গরমের আগে কোথাও ছুটি কাটাতে যেতে পারেন। আইনগত ঝামেলার অবশান আপনার মানসিক শক্তিকে বাড়িয়ে দেবে। সপ্তাহর শেষ দিকে কর্মস্থলে সম্মানিত হওয়ার যোগ। অংশিদারী কাজে ঈর্ষনীয় সাফল্য পাবেন। চাকুরিতে পরিবর্তন হতে পারে। সপ্তাহর শেষ দিনে কিছু ধার দেওয়া টাকা পাওয়ার আশা করতে পারেন। গৃহে কোনো অনুষ্ঠানের আয়োজন করতে হবে। বস্ত্র ব্যবসায় লাভের আশা করা যায়।

তুলা রাশি( যাদের জন্ম ২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবরের মধ্যে): তুলা রাশির জাতক জাতিকারা বরাবরই কর্মঠ ও সফল। সপ্তাহর শুরুতে আপনার সাফল্যের পাখায় আরএকটি পালক যুক্ত হবে। চাকরি সংক্রান্ত পরীক্ষায় সাফল্য লাভের যোগ। বেকার বসে থাকার দিন ফুরিয়ে আসবে। পিতার কাছ থেকে ব্যবসায়ীক কিছু উপদেশ আপনার মনোবলকে বাড়াতে সাহায্য করতে পারে। সপ্তাহর মধ্যভাগে ব্যবসায়ীক বকেয়া আদায়ের যোগ প্রবল। ঠিকাদারি ও সাপ্লাই এর ব্যবসায় চলতে থাকা প্রতিবন্ধকতার সমাপ্তি আশা করতে পারেন। বন্ধু ও শুভাকাঙ্খীদের সাহায্য ও মানসিক সহায়তা আপনার আগামী দিনের পাথেও। সপ্তাহর শেষ দিকে দূরের যাত্রার পরিকল্পণা করতে পারেন। ব্যবসায়ীক কাজের জন্য বিদেশ যাত্রার সুযোগ আসবে। সাংসারিক ব্যয় বৃদ্ধি আপনাকে নুতন কিছু আয়ের সুযোগ শেখাবে। সপ্তাহর শেষ দিনে প্রভাব প্রতিপত্তি ও কর্ম স্থলে সম্মান মর্যাদা বৃদ্ধি পাবে। কোনো ভালো সংবাদ পেতে পারেন।

বৃশ্চিক রাশি( যাদের জন্ম ২২ অক্টোবর থেকে ২১ নভেম্বরের মধ্যে): বৃশ্চিক রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহটি ভাগ্য উন্নতির। সপ্তাহর শুরুতেই বিদেশ যাত্রার সুযোগ পেতে পারেন। উচ্চ শিক্ষার্থে যে সকল জাতক জাতিকা বিদেশ বিভূইতে কষ্ট করছেন, তাদের কষ্টের দিন শেষ হয়ে আসছে। ধর্মীয় ও আধ্যাত্মীক লোকেদের মমতা পেতে পারেন। সপ্তাহর মধ্যভাগে সরকারী চাকরির প্রচেষ্টায় অগ্রগতি হবে। পিতার সাথে চলতে থাকা সকল প্রকার মনমালিন্যর অবশান হবে। কর্মস্থলে পদস্ত কর্মকর্তার সাহায্য পাবেন। আপনার সাময়ীক বেকারত্বের সমাপ্তি হবে। সপ্তাহর শেষ দিকে বন্ধু ভাগ্য বলবান হয়ে উঠবে। ব্যবসায়ীক প্রয়োজনে কোনো বন্ধুর সাহায্য আশা করতে পারেন। বকেয়া বেতন বোনাশ আদায়ের যোগ বলবান। সপ্তাহর শেষ দিনে আপনার ভ্রমন যোগ প্রবল। কাজের জন্যও দূরে কোথাও যেতে পারেন। আইন সংক্রান্ত জটিলতা দূর হওয়ার সম্ভাবনা রয়েছে।

ধনু রাশি( যাদের জন্ম ২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বরের মধ্যে): ধনু রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহর শুরুটা সতর্কতার। খুব প্রয়োজন না হলে কারো কাছে হাত না পাতাই ভালো। কোনো অসুস্থ বন্ধু বা আত্মীয়র চিকিৎসায় কিছু অর্থ সাহায্য করতে পারেন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে সতর্ক হতে হবে। সপ্তাহর মধ্যভাগে আপনার বিদেশ সংক্রান্ত যাবতীয় কাজে সাফল্য পেতে পারেন। বিশ^ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনায় মনযোগী হতে হবে। পিতার সাথে আলাপ আলোচনা করলে অনেক সমস্যা থেকে পরিত্রাণ পেতে পারেন। কোনো ধর্মীয় প্রতিষ্ঠানে কর্ম লাভের সুযোগ আসতে পারে। সপ্তাহর শেষ দিকে চাকরিতে উন্নতি হবে। নুতন দায়িত্ব প্রাপ্তির যোগ প্রবল। শেষ দিনে বন্ধু ও আত্মীয়দের সাহায্য পেয়ে যাবেন। ব্যবসায় বকেয়া টাকা আদায় হতে থাকবে। আয় রোজগার বৃদ্ধি পাওয়াতে মানসিক অস্থিরতা কমে আসবে।

মকর রাশি( যাদের জন্ম ২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারির মধ্যে): মকর রাশির জাতক জাতিকারা চুপচাপ প্রকৃতির হওয়াতে অনেক বিপদ আপদ থেকে রক্ষা পেয়ে যান। বর্তমান সপ্তাহটি আপনার জন্য বিবাহের বার্তা নিয়ে আসছে। সপ্তাহর শুরুতে দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি পাবে। জীবন সঙ্গীকে নিয়ে কোথাও বেড়াতে গেলে মন্দ হয় না। অংশিদারী ব্যবসায় মুখে হাসি ফুটবে। সপ্তাহর মধ্যভাগে কিছু টাকা জরুরী প্রয়োজন হবে। রাস্তাঘাটে সতর্কতার সাথে চলতে পারলে অনাকাঙ্খীত ঝামেলা এড়িয়ে চলতে পারবেন। আইনগত ঝামেলা থেকে উদ্ধারে কোনো প্রভাবশালী ব্যক্তি সাহায্য আশা করতে পারেন। সপ্তাহর শেষ দিকে বৈদেশিক ব্যবসায় অগ্রগতি হবে। জীবীকার জন্য বিদেশ যাত্রার সযোগ পেতে পারেন। ব্যবসা বাণিজ্যে বন্ধুর পরামর্শ আপনাকে সফল হতে সাহায্য করবে। সপ্তাহর শেষ দিনে যে কোনো সরকারী কাজে সাফল্য লাভ। আপনার কোনো সঙ্কট মূহুর্তে পিতার সাহায্য ও আশীর্বাদ পাবেন।

কুম্ভ রাশি ( যাদের জন্ম ২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারির মধ্যে): কুম্ভ রাশির জাতক জাতিকার জীবনে বার বার অপ্রত্যাশিত ঘটন অঘটন ঘটে থাকে যা এ সপ্তাহেও চলমান থাকবে। সপ্তাহর শুরুতে মানসিক অস্থিরতা যেনো আপনার দৈনন্দিন জীবনে কোনো অঘটন না ঘটাতে পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। কর্মক্ষেত্রে কাজের লোক বা অধীনস্ত কর্মচারীর সাথে একটু সদয় আচরন করলে আপনারই লাভ হবে। সপ্তাহর মধ্যভাগে দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি পাবে। জীবন সাথীর সাথে কোনো বিনোদন কেন্দ্রে বেড়াতে যেতে পারেন। ব্যবসায়ীক কাজের জন্য সপ্তাহটি অনেক গুরুত্ব বহন করে। সপ্তাহর শেষ দিকে আপনার ভাগ্য আপনাকে কোনো অপ্রত্যাশিত সুযোগ এনে দেবে। ব্যাংক ঋণ সংক্রান্ত কাজে অগ্রগতি । শেয়ার বা ফরেক্স বিনিয়োগে আশানুরপ আয় হবে। এ সময়ে রাস্তাঘাটে একটু সতর্ক থাকবেন। দূর্ঘটনা এড়িয়ে চলতে পথ নির্দেশিকা মেনে চলুন। সপ্তাহর শেষ দিনে ধর্মীয় ও আধ্যাত্মীক কাজে সাফল্য লাভ।

মীন রাশি (যাদের জন্ম ১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ এর মধ্যে): মীন রাশির জাতক জাতিকাদের জন্য সপ্তাহটি তুলনামূলক চ্যালেঞ্জিং। সপ্তাহর শুরুতে প্রেম রোমান্সও যাবতিয় রোমান্টিক বিষয়ে সাফল্য আসবে। শিল্প চর্চা ও শিল্পানুরাগীদের কাজের ব্যস্ততা বৃদ্ধি পাবে। সপ্তাহর মধ্যভাগে আপনার কর্ম ক্ষেত্রে সাফল্য ও প্রতিযোগিতা উভয়ই পেতে পারেন। সেলস রিপ্রেজেন্টদের নুতন নুতন টার্গেট মোকাবেলা করতে হবে। কর্মস্থলে আপনাকে বিব্রত করতে কেউ কেউ চেষ্টা করলেও সফল হবে না। সপ্তাহর শেষ দিকে দাম্পত্য সম্পর্কে ধৈর্য্যের পরীক্ষা দিতে হবে। জীবন সাথীকে আঘাত দিয়ে কোনো কটুবাক্য প্রয়োগ করা ঠিক হবে না। ব্যবসায় বেশি সময় দিতে গিয়ে দাম্পত্য সম্পর্ক যেনো ভেঙ্গে না যায়। সপ্তাহর শেষ দিনে নিজের রাগ জেদ ও আবেগকে নিয়ন্ত্রন করতে হবে। অসুস্থ আত্মীয়কে দেখতে হাসপাতাল যেতে পারেন। কারো প্রয়োজনে রক্তদান এর মতো মহৎ কাজটি করতে হতে পারে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: