প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

এ সপ্তাহটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, ২৭ মার্চ ২০২০

সপ্তাহের রাশিফল করিগো বর্ণন। মনযোগ সহকারে করহে শ্রবণ।
মা-বাবা, ভাই-বোন, আত্মীয় স্বজন, টাকা পয়সা ধন-দৌলত কার হবে কেমন।
প্রেম, বিয়ে সংসার সুখ, বন্ধুভাগ্য ভাই, কেমনে যাবে সাত দিন সে প্যাঁচাল-ই বলে যাই।
মেষ, বৃষ, মিথুন আর কর্কট রাশিতে হবে, চাঁদের অবস্থান।
সেই মতো ঘটিবে ঘটন, জ্যোতিষী বলে যান।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহটি মেষ রাশির জাতক জাতিকার জন্য অবশ্যই একটি সাফল্যের সপ্তাহ। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে। মানসিক ভাবে থাকবেন চাঙ্গা। প্রশাসনিক কর্মকর্তা কর্মচারীদের দায়িত্ব বৃদ্ধি পাবে। সপ্তাহর মধ্যভাগে আর্থিক অবস্থার উন্নতি আশা করতে পারেন। বকেয়া কিছু অর্থ পেয়ে যাবেন। খাদ্য দ্রব্য ক্রয়ে বেশ কিছু টাকা ব্যয় হতে পারে। সপ্তাহর শেষার্ধে আপনার বৈদেশিক যোগাযোগে অগ্রগতি হবে। সাংবাদিক ও মিডিয়াকর্মীদের পেশাগত দায়িত্ব পালনে আরোবেশি সতর্ক থাকতে হবে। সপ্তাহর শেষ দিনে পারিবারিক কাজে সাফল্য পাবেন। প্রত্যাশা পূরণ হবে। মায়ের আশীর্বাদ ও দোয়া লাভ।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি অবশ্যই মিশ্র যাবে। মনে রাখবেন সপ্তাহর শুরুতেই আপনার দৈনন্দিন বাজার সদাইয়ে কিছু অতিরিক্ত অর্থ ব্যয় করতে হবে। দূরের যাত্রার পরিকল্পণা থাকলেও তা স্থগিত করুন। আপনার কোনো মহোৎ উদ্দ্যোগে কিছু অসহায় মানুষের উপকার হবে। দাম্পত্য সুখ শান্তি বজায় রাখতে পারবেন। সপ্তাহর শেষার্ধে বকেয়া টাকা আদায়ে সাফল্য পেতে পারেন। ধার দেওয়া কিছু টাকা এ সময়ে হাতে আসতে পারে। সপ্তাহর শেষ দিকে ভাই বোনদের সাথে চলতে থাকা দূরত্ম কমে আসবে। অনলাইন ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধি পাবে।

মিথুন রাশি(২১ মে থেকে ২০ জুন): সপ্তাহটি মিথুন রাশির জাতক জাতিকার ভালো যাবে। বড় ভাই বোনের সাহায্য পাবেন। বন্ধুদের সাথে সম্পর্কের কিছু উন্নতি হবে। বেতন অগ্রীম আদায় হতে পারে। হঠাৎ করে কিছু টাকা পেয়ে যেতে পারেন। সপ্তাহর মধ্যভাগে বিদেশ থেকে কিছু টাকা আসতে পারে। প্রবাসীদের কর্ম স্থলে পদোন্নতি আশা করা যায়। সপ্তাহর শেষার্ধে আপনার বৈদেশিক যোগাযোগে সাফল্য লাভ। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। সপ্তাহর শেষ দিকে আর্থিক অবস্থার উন্নতি ও সঞ্চয়ের প্রচেষ্টায় অগ্রগতি হবে। কোনো শ্যালক শ্যালিকার কাছ থেকে কিছু অর্থ সাহায্য আশা করতে পারেন।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার বর্তমান সপ্তাহটি ভালো যাবে। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিজের অবস্থান থেকে চেষ্টা চালিয়ে যেতে থাকবেন। পিতার সাথে সম্পর্কের উন্নতি হবে। প্রভাবশালী কোনো ব্যক্তির সাহায্য পেয়ে যাবেন। সপ্তাহর মধ্যভাগে আপনার বকেয়া বেতন আদায়ের সুযোগ আসবে। বড় ভাই বোন এ বিপদের দিনেও আপনার পাশে এসে দাঁড়াবে। ব্যবসায়ীরা বকেয়া টাকা আদায়ের চেষ্টা করুন। কিছু সাফল্য আসবে। সপ্তাহর শেষার্ধে আপনার বিদেশ সংক্রান্ত কাজে জটিলতা দেখা দেবে। আমদানী ও রপ্তানী কারকদের পণ্য খালাশে সময় লাগতে পারে। সপ্তাহর শেষ দিনে আপনার শারীরিক ও মানসিক অবস্থার উন্নতি আশা করতে পারেন। অসমাপ্ত কাজ শেষ করার সুযোগ আসবে। দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার বর্তমান সপ্তাহটি সৃষ্টিকর্তার আরাধনার। আধ্যাত্মীক কাজে ব্যস্ত থাকতে পারেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশোনায় আগ্রহ হারিয়ে ফেলবেন। সপ্তাহর মধ্যভাগে আপনার গৃহস্থালী কাজে ব্যস্ত থাকতে হবে। পিতার কাছ থেকে মানসিক ও আর্থিক সাহায্য আপনাকে চাঙ্গা করে তুলবে। সপ্তাহর শেষার্ধে আয় রোজগারের সুযোগ আসবে। খুচরা ও পাইকারী বিক্রেতারা ভালো আয়ের সুযোগ পাবেন। বন্ধু ও বড় ভাই বোনের কাছ থেকে কিছু অর্থ পেতে পারেন। সপ্তাহর শেষ দিনে দূরের যাত্রার সুযোগ আসতে পারে। ব্যবসায়ীক কাজে দূর থেকে কোনো পণ্য আমদানীতে সফল হবেন।

কন্যা রাশি (২২ আগষ্ট থেকে ২২ সেপ্টের): কন্যা রাশির জাতক জাতিকার সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে কোনো আত্মীয় বা পরিচিত জনের জন্য দুঃশ্চিন্তা করতে পারেন। রাস্তাঘাটে অযথা ঘোড়াঘুড়ি না করে নিজের বাসায় নিরাপদে থাকুন। সপ্তাহর মধ্যভাগে আপনার উচ্চ শিক্ষা সংক্রান্ত কোনো ভালো সংবাদ আসবে। শিক্ষকের সাহায্য আপনার পড়াশোনায় আগ্রহ বাড়িয়ে দেবে। প্রবাসী আত্মীয়র সংবাদ পাওয়াতে মানসিক শান্তি ফিরে পাবেন। সপ্তাহর শেষার্ধে প্রবাসীদের কর্মস্থলে সাফল্য লাভ। নিজের দেশের জন্য কিছু ভালো কাজ করতে পারেন। সপ্তাহর শেষ দিনে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। বকেয় বিল বেতন আদায়ের যোগ প্রবল। সাংসারিক বিষয়ে বড় বোনের পরামর্শ কাজে আসবে।

তুলা রাশি(২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহটি সাফল্য লাভের। জীবন সাথীর পরামর্শ মেনে চলুন। দাম্পত্য সুখ শান্তি বজায় রাখুন। ব্যবসায়ীরা মুনাফাকে প্রাধাণ্য না দিয়ে মানবতাকে প্রাধাণ্য দিলে তার যোগ্য প্রতিদান পাবেন। পাওনাদারদের পাওনা পরিশোধ করতে পারলে ভালো, না পারলে উদ্ভুত পরিস্থিতিতে তার সাথে আপোষ করা উত্তম। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজে অংশ নিন। সকলের জন্য দোয়া করুন। প্রবাসী পিতার সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করুন। ও তাকে অভয় দিন। সপ্তাহর শেষ দিকে কোনো দাতব্য কাজের সুযোগ পেয়ে যাবেন। নিজের নিরাপত্তা ও স্বাস্থ্য সুরক্ষার নিয়ম মেনে দেশের কাজে এগিয়ে যান।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে ঋতু পরিবর্তনের কারনে জ্বর, মাথাধরায় বা চক্ষু পীড়ায় আক্রান্ত হতে পারেন। ঘাবড়াবেন না। প্রচুর পরিমানে পানিপান ও পরিমিত নিদ্রা আপনাকে সাহায্য করবে। কাজের লোকের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিন। অধিনস্ত কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধ করা আপনার ইমানি দায়িত্ব। দীর্ঘদিন গৃহে অবস্থান করার কারনে জীবন সাথীর সাথে দাম্পত্য সম্পর্কর উন্নতি করা উচিৎ। তার ছোট ছোট কাজে সাহায্য করুন। বন্ধর সময়টাকে উপভোগ করুন। কোনো আত্মীয় বা পরিচিতর অসুস্থতার সংবাদ শুনলে, তাকে সাহায্য করুন। দুর্ঘটনা ও ঝামেলা এড়িয়ে চলতে হবে। সপ্তাহর শেষ দিকে আধ্যাত্মীক কাজে অংশ নিতে পারেন। বিপদে মহান আল্লাহই একমাত্র সাহায্যকারী।

ধনু রাশি(২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার জন্য চলতি সপ্তাহটি যথেষ্ট গুরুত্বপূর্ণ। সপ্তাহর শুরুতে সন্তানের পড়াশোনা নিয়ে কিছু দুঃশ্চিন্তা দূর হয়ে যাবে। প্রেমের ক্ষেত্রে আপনাকে আরো বেশী ধৈর্য্যশালী হতে হবে। পরীক্ষার্থীরা পড়াশোনায় মনযোগ দিন। কাজের লোক ও কর্মচারীদের সাথে সদয় আচরন আপনাকে বিভিন্নভাবে উপকৃত করবে। ঠান্ডা জনিত পীড়া থেকে সতর্ক হোন। সপ্তাহর শেষার্ধে দাম্পত্য ক্ষেত্রে বিনয়ী হলে সুফল পাবেন। নব দম্পতিরা সন্তান লাভের সু সংবাদ পেতে যাচ্ছেন। সপ্তাহর শেষ দিকে কোনো পরিচিতজনের অসুস্থতার সংবাদে ঘাবড়ে যাবেন না। সাবধানে চলাফেরা করবেন। নিজে নিরাপদে থাকবেন পরিবারের সদস্যদেরও নিরাপদে রাখবেন।

মকর রাশি(২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার বর্তমান সপ্তাহটি পারিবারিক ও গার্হেস্ত কাজে ব্যস্ততার। মায়ের সাহায্য ও পরিবারের সদস্যদের সহায়তায় কোনো অসমাপ্ত কাজ শেষ করতে পারবেন। দূরে থাকা আত্মীয় স্বজনদের নিয়মিত খোঁজ খবর নিন। বদ্ধ পরিবেশে সন্তান কিছুটা অস্থির হয়ে উঠবে তাকে সময় দিন, তার সাথে খেলাধুলা করুন। প্রেমিকাকে আপনার পরিস্থিতির সঠিক তথ্য জানান। তাকে দুঃশ্চিন্তায় রাখা বা অকারনে মান অভিমান করাটা ঠিক হবে না। শরীর স্বাস্থ্যর প্রতি যত্ন নিতে হবে। আপনার গোয়ার্তুমী আপনাকে অসুস্থ করতে পারে। সপ্তাহর শেষ দিনে জীবন সাথীর জন্য কিছু প্রয়োজনিয় দ্রব্যাদি ক্রয় করতে পারেন। দাম্পত্য সম্পর্ককে আরো মধুময় করার চেষ্টা করুন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার সপ্তাহটি খুব একটা মন্দ নয়। বাড়িতে ছোট ভাই বোনের সাথে গল্পগুজবে সময় ভালো কেটে যাবে। বিদেশ থেকে কোনো ভালো সংবাদ আপনার আত্ম বিশ্বাসকে আরো বাড়িয়ে দেবে। অনলাইনে কেনাকাটা করুন। নিরাপদ থাকুন। লেখা লেখির অভ্যাস বা বই পড়ার অভ্যাস থাকলে সময় ভালো কেটে যাবে। সাংবাদিক ও মিডিয়াকর্মীদের পেশাগত দায়িত্ব পালন কালে সুরক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিন। সপ্তাহর শেষার্ধে গৃহস্থালী কাজে ব্যস্ত থাকতে পারেন। রোমান্টিক সম্পর্কে ছোট খাটো ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে। আত্মীয় ও বন্ধুদের সাথে বিনয়ের সাথে আলাপ আলোচনা করুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকাদের সপ্তাহ জুড়েই সতর্ক থাকতে হবে। আর্থিক ব্যবস্থাপনায় আরো বেশী মনযোগী হতে হবে। আপনার পোষ্যদের প্রতি আরো বেশী সদয় হোন। খাদ্য ও বেকারী ব্যবসায় আশানুরুপ আয় রোজগার হবে না। খুচরা ও পাইকারী ব্যবসায়ীরা অধিক মুনাফা করতে গিয়ে অসুস্থ হয়ে পড়বেন না। ছোট ভাই বোন ও পাড়া প্রতিবেশীর সাথে সদয় আচরন করুন। অনলাইন পণ্য কেনাকাটায় লাভবান হবেন। সাংবাদিকতার সাথে জড়িতদের গুজব থেকে সতর্ক হতে হবে। গ্রামের বাড়ির আত্মীয় স্বজনদের সাথে ভালো আচরন করবেন। যার যার অবস্থান থেকে যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করুন। সন্তানের খেলার সাথী হয়ে যান। তাকে সময় দিন। তার বন্ধু হওয়ার চেষ্টা করুন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: